বুয়েটের সঙ্গে ওয়ালটনের সমঝোতা চুক্তি

বুয়েটের সঙ্গে ওয়ালটনের সমঝোতা চুক্তি
বুয়েটের সঙ্গে ওয়ালটনের সমঝোতা চুক্তি   © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সঙ্গে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে বুয়েটের কাউন্সিল ভবনে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এস এম রেজাউল আলম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

আরও পড়ুন: বুয়েট ভর্তি পরীক্ষার মানবন্টন-আসন বিন্যাস যেভাবে

এসময় বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (আরআইএসই)-এর পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ আনিসুজ্জামান তালুকদার, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক জনাব গোলাম মুর্শেদ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

এই চুক্তির মাধ্যমে বাংলদেশের তৈরি ইলেক্ট্রনিক ও প্রযুক্তিপণ্যের গবেষণা উন্নয়নে বুয়েট এবং ওয়ালটন যৌথভাবে কাজ করার জন্য ওয়ালটনের পক্ষ থেকে বুয়েটে একটি ল্যাব স্থাপন করার ঘোষণা দিয়েছে। ল্যাব স্থাপনের জন্য আনুসঙ্গিক সকল কিছু সরবরাহ করবে ওয়ালটন। ল্যাবে বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীগণ ওয়ালটন পণ্যের কার্যকরী গবেষণা করতে সক্ষম হবে।

আরও পড়ুন: সনির নামে বুয়েট ছাত্রী হল

এর ফলে দেশের অর্থনৈতিক ইন্নয়ন ও প্রযুক্তিগত উৎকর্ষে বৈপ্লবিক পরিবর্তন আসবে বলে মনে করেন দুই প্রতিষ্ঠান এবং চতুর্থ শিল্প বিপ্লবে উভয় প্রতিষ্ঠান অবদান রাখতে পারবে। এছাড়াও ওয়ালটন তিনটি মাস্টার্স ফেলোশীপের জন্য বুয়েটকে ১০ লাখ টাকার চেক প্রদান করেছে।

স্বাস্থ্যবিধি মেনে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বুয়েটের অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগন, বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি ও ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড- এর উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ