শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে আ. লীগের একাত্মতা

আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে আওয়ামী লীগের নেতারা
আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে আওয়ামী লীগের নেতারা  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন আওয়ামী লীগের নেতারা। আন্দোলনরত শিক্ষার্থীদের সব দাবি যৌক্তিক উল্লেখ করে তা পূরণ করার জন্য কিছুটা সময় চেয়েছেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভস্থলে হাজির হন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সম্পাদক বিধান কুমার সাহাসহ আরও অনেকে।

এ সময় শফিউল আলম নাদেল বলেন, শিক্ষামন্ত্রীর নির্দেশে আমি আজ ঢাকা থেকে এসেছি। সরকার এবং আমাদের দল আপনাদের সাথে আছে। আমরা প্রশাসনের সঙ্গে কথা বলে এই সমস্যা থেকে বের হয়ে আসার চেষ্টা করব।

আরও পড়ুন: করোনায় চট্টগ্রামে এক শিক্ষার্থীর মৃত্যু

তিনি বলেন, আপনাদের সব দাবি যৌক্তিক। এই দাবিগুলোর সাথে আমি এক মত। আপনাদের প্রাথমিক দাবিগুলো যেন দ্রুত বাস্তবায়ন হয় ​সে চেষ্টা করব। তবে আমাদের একটু সময় দিতে হবে। যাতে এই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ফিরে আসে সে চেষ্টা চালব।

‘তবে আমি শুধু আজকে এটুকু বলতে চাই, আমরা আপনাদের পাশে আছি, পাশে থাকব। আপনাদের আন্দোলনে যাতে কোনো সুযোগ সন্ধানী গোষ্ঠী ঢুকে না পড়ে সে ব্যাপারে আপনাদের সজাগ থাকতে হবে।’

আরও পড়ুন: শাবিপ্রবি ছাত্রছাত্রীদের আসামি করে পুলিশের মামলা

এদিকে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের পর নিজেদের অবস্থান ব্যাখ্যা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সাব্বির হোসেন নামে এক শিক্ষার্থী বলেন, ‘আমরা উপাচার্যের পদত্যাগ চাই। তিনি আমাদের ওপর গুলি চালিয়েছেন। তার ক্যাম্পাসে থাকার কোনো অধিকার নাই। উনি পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।


সর্বশেষ সংবাদ