শাবিপ্রবির ‘বি’ ইউনিটের ভর্তি শুরু

শাবিপ্রবি ক্যাম্পাস
শাবিপ্রবি ক্যাম্পাস  © ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি শুরু হয়েছে। আজ রবিবার (৯ জানুয়ারি) সকাল থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়। শাবিপ্রবির ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ ‘বি’ ইউনিটে মানবিক বিভাগ থেকে মেধা তালিকার ১-২৯৯ পর্যন্ত ডাকা হয়েছে। মেধাক্রম অনুযায়ী তাদেরকে বিভিন্ন বিভাগে ভর্তি করানো হবে। আগামীকাল সোমবার (১০ জানুয়ারি) ‘বি’ ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ১-২২০ পর্যন্ত ডাকা হয়েছে। একই সঙ্গে ব্যবসায় বিভাগে মেধা তালিকার ১-৮৩ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে।

উল্লেখ্য, গত ৪, ৫ ও ৬ জানুয়ারি স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হয়। তিন দিনব্যাপী সাক্ষাৎকারে দুই ইউনিটের ৯৮৫টি আসনের মধ্যে শুধুমাত্র ২৮১ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন।

শাবিপ্রবির দুই ইউনিটে ৯৮৫টি আসন বরাদ্দ পাওয়া শিক্ষার্থীদের মধ্য থেকে ২৮১ জন ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। যা মোট আসনে প্রায় ২৮.৫২ শতাংশ। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ-১’ ইউনিটে ২৫৫ জন ও ‘এ-২’ অনুষদের আর্কিটেকচারে ২৬ জন সাক্ষাৎকারে অংশ নিয়েছেন। এতে প্রায় ফাঁকা পড়ে আছে ৭২ শতাংশ আসন।

তিনদিনের সাক্ষাৎকার শেষে কোন ভর্তিচ্ছু না পাওয়া ডিপার্টমেন্টগুলো হলো- রসায়ন, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি, জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট, গণিত, সমুদ্রবিজ্ঞান, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ও পরিসংখ্যান বিভাগ। এসব ডিপার্টমেন্টগুলোতে ৪৩৫টি আসন রয়েছে।

এছাড়া ‘এ-১’ ইউনিটের ১৮টি ডিপার্টমেমেন্টে ৬৪০টি আসন এখনো ফাঁকা রয়েছে। অন্যদিকে ‘এ-২’ ইউনিটের ৩০ আসনের মধ্যে সাক্ষাৎকারে অংশ নিয়েছেন ২৬ জন ভর্তিচ্ছু। এতে ৪টি আসন ফাঁকা রয়েছে। তিন দিনের সাক্ষাৎকার শেষে দুই ইউনিটে মোট ৬৪৪টি আসন ফাঁকা রয়েছে।


সর্বশেষ সংবাদ