কারিগরি ত্রুটিতে শাবিপ্রবির ভর্তি কার্যক্রমে বিলম্ব

শাবিপ্রবির ওয়েবসাইটে দেখা যাচ্ছে কারিগরি ত্রুটি।
শাবিপ্রবির ওয়েবসাইটে দেখা যাচ্ছে কারিগরি ত্রুটি।  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষে ভর্তি কার্যক্রম শুরু হলেও কারিগরি ত্রুটির কারণে (ওয়েবসাইট জটিলতা) কেউ ভর্তি হতে পারছেন না।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বেলা ১১টায় ভর্তি কার্যক্রম উদ্বোধন করা হলেও দেখা দেয় কারিগরি ত্রুটি। এ কারণে এখন পর্যন্ত কোনো শিক্ষার্থী ভর্তি হতে পারে নি বলে জানা গেছে।

আরও পড়ুন: শিক্ষার্থীদের পেছনে সবচেয়ে কম ব্যয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়

হবিগঞ্জ থেকে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, ‘সেই সকাল থেকে আমরা ভর্তির জন্য বসে আছি। ১১ টায় শুরু হওয়ার কথা থাকলেও টেকনিক্যাল সমস্যার কারণে একটু দেড়ি হবে বলে জানতে পারি। পরবর্তীতে আমাদেরকে আর কিছু জানানো হয়নি। এখন পর্যন্ত বসে আছি। কিন্তু বেশি দেরি হয়ে গেলে আমার বাড়ি ফিরতে সমস্যায় পড়তে হবে।’

আরও পড়ুন: দ্বিতীয়বার ভর্তির সুযোগের দাবিতে সরব শিক্ষার্থীরা, যা ভাবছে কর্তৃপক্ষ

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য সচিব চৌধুরী আবদুল্লাহ আল-হোসাইনী বলেন, ‘টেকনিক্যাল সমস্যার কারণে আমাদের ভর্তি কার্যক্রম কিছুটা বিলম্বিত হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।’

এছাড়া খুব শীঘ্রই এ সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ‘এ-১’ ইউনিটের ভর্তির জন্য আগামী ৫ ও ৬ জানুয়ারি মেধাক্রম অনুযায়ী ৯৫৫ জন শিক্ষার্থী ও ৬ জানুয়ারি ‘এ-২’ ইউনিটে প্রথম ৩০ জন শিক্ষার্থীকে সাক্ষাৎকারে ডাকা হয়েছে।


সর্বশেষ সংবাদ