বশেমুরবিপ্রবি আইন ডিবেটিং ক্লাবের আহ্বায়ক ইজাজ, সদস্য সচিব শফিক

কেক কেটে ক্লাবের উদ্বোধন করা হয়
কেক কেটে ক্লাবের উদ্বোধন করা হয়   © সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ওয়ার্কশপ ও অন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগীতার মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে আইন ডিবেটিং ক্লাব (এলডিসি)। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর)  বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির সার্বিক সহযোগিতায় এ ওয়ার্কশপ এবং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন ড. মো. রাজিউর রহমান, আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম, সহকারী অধ্যাপক হুমায়ুন কবির, প্রভাষক সুরাইয়া জেবিন, এলডিসির আহবায়ক ইজাজুর রহমান ও সদস্য সচিব শফিকুল ইসলামসহ আইন বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া ওয়ার্কশপে আরও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের দুই সিনিয়র আইনজীবী। এসময় কেক কেটে ক্লাবের উদ্বোধন করা হয় এবং অংশগ্রহণকারী ৬০ জনের প্রত্যেককে সনদ প্রদান করা হয়।

আরও পড়ুন: ১০ মাস ক্লাস করতে পারেনি ৬০ শতাংশ শিক্ষার্থী

এলডিসির আহ্বায়ক এস. কে ইজাজুর রহমান বলেন, আইনের শিক্ষার্থী হিসেবে একজন বিতর্কিক হয়ে ওঠার প্রয়োজনের তাগিদ যেমন থাকে, তেমনই জ্ঞান অর্জনের অন্যতম পরিণত মাধ্যমও বিতর্ক৷ আশা করি ক্লাব সামনের দিনে ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাবে৷

এ বিষয়ে আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম বলেন, এলডিসির কার্যক্রম শুরু হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। আইন বিভাগের একজন শিক্ষক হিসেবে আমি মনে করি আইনের শিক্ষার্থীদের জন্য বিতর্ক চর্চা অত্যন্ত জরুরি, বিশেষ করে এটি তাদের পেশাগত জীবনে অনেকটা এগিয়ে রাখবে। আমি প্রত্যাশা করি এলডিসি সফলতার সাথে সামনে এগিয়ে যাবে এবং বাংলাদেশের বিতর্ক অঙ্গনে শক্তিশালী অবস্থান তৈরি করবে।

আরও পড়ুন: ত্রাণের নামে টাকা তুলে ম্যাজিস্ট্রেটের আত্মসাৎ

আইন অনুষদের ডিন ড. মো. রাজিউর রহমান বলেন, আমি প্রত্যাশা করি এই ক্লাব আইন বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক এক্সিলেন্সি ও প্রফেশনাল কোয়ালিটি বৃদ্ধিতে বিশেষ ভূমিকা পালনে সক্ষম হবে এবং আইন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের পারস্পরিক সহযোগিতায় 'আইন ডিবেটিং ক্লাব’ আইন অঙ্গনে দৃষ্টান্তমূলক অবস্থান তৈরি করবে।

প্রসঙ্গত, এর আগে ২৯ ডিসেম্বর এস কে ইজাজুর রহমানকে আহ্বায়ক এবং শফিকুল ইসলামকে সদস্য সচিব করে ল ডিবেটিং ক্লাবের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।


সর্বশেষ সংবাদ