বিপিএম সেবা পদক পেলেন বুটেক্স বিসিএস ক্যাডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি তানভীর

অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক তানভীর মমতাজ
অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক তানভীর মমতাজ  © সংগৃহীত

অপরাধ নিয়ন্ত্রণ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্‌ঘাটন, সততা, দক্ষতা ও শৃঙ্খলামূলক আচরণ, বীরত্বপূর্ণ কাজের জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) পেলেন অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক তানভীর মমতাজ। তিনি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০তম ব্যাচের শিক্ষার্থী এবং বুটেক্স বিসিএস ক্যাডারস অ্যাসোসিয়েশনের সভাপতি।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনে পুলিশ সপ্তাহের ৬দিন ব্যাপী কর্মসূচির প্রথম দিনে প্যারেডে সালাম গ্রহণের পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে তাকে এই পদকে ভূষিত করেন। তিনি বর্তমানে বাংলাদেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা ও অপারেশন বিভাগে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে দীর্ঘদিন পুলিশ হেডকোয়ার্টার্স এবং গাজীপুর মেট্রোপলিটনে দায়িত্ব পালন করেন। চলতি বছরের ২৪ জানুয়ারি বিমানবন্দরে প্রায় ১০০ কোটি টাকা মূল্যের কোকেনের বড় একটি চালান ধরে প্রশংসিত হন সাবেক এই বুটেক্সিয়ান।

প্রধানমন্ত্রী এ বছর রেকর্ড ৪০০ পুলিশ ও র‌্যাব সদস্যকে সম্মানজনক পুলিশ পদকও তুলে দেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ৩৫ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ৬০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) দেওয়া হবে। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর ৯৫ সদস্য বিপিএম (সেবা) ও ২১০ জন পিপিএম (সেবা) পুরস্কার পাবেন।


সর্বশেষ সংবাদ