হাবিপ্রবিতে অসচ্ছল শিক্ষার্থীদের জন্য এনরোলমেন্ট সহযোগিতা 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)   © সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদেরকে প্রতিবছর দুইবার এনরোলমেন্ট সহযোগিতা প্রদান করবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বোর্ড অব ট্রাস্টি হতে এনরোলমেন্ট সহযোগিতা সংক্রান্ত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে অধ্যায়নরত বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের জন্য জনানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদেরকে প্রতিবছর দুইবার এনরোলমেন্ট এর জন্য সহযোগিতা করা হবে। এজন্য ৩০ নভেম্বরের মধ্যে আবেদনপত্র ও তথ্যাদি নির্ধারিত ঠিকানায় জমা দিতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টি হতে এনরোলমেন্ট সহযোগিতাটি আমরা প্রদান করে থাকি। বছরে দুইবার অসচ্ছল ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীরা‌ এই সহযোগিতা পেয়ে থাকেন।

তিনি আরও জানান, মোট ২০০ জন শিক্ষার্থীকে আপাতত এনরোলমেন্ট সহযোগিতা প্রদান করা হচ্ছে। প্রতি সেমিস্টারে দুই হাজার টাকা প্রদান করা হবে। পরবর্তীতে এই সহযোগিতা আরও বৃদ্ধি করার ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন যথেষ্ট আন্তরিক।


সর্বশেষ সংবাদ