হাবিপ্রবির নতুন একাডেমিক ভবন ও হল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

হাবিপ্রবির নতুন একাডেমিক ভবন ও হল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
হাবিপ্রবির নতুন একাডেমিক ভবন ও হল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  © টিডিসি ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনির্মিত একাডেমিক ভবন-৪ ও নবনির্মিত ছাত্রী হল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে নবনির্মিত দশতলা একাডেমিক ভবন ও ছয়তলা ছাত্রী হল ভার্চুয়ালি উদ্বোধন করবেন তিনি।

সোমবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামানের আদেশক্রমে রেজিস্টার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ উক্ত ভার্চুয়্যাল উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হওয়ার আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, নবনির্মিত দশতলা একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত হয়েছে অত্যাধুনিক কেন্দ্রীয় গবেষণাগার। শিক্ষার্থীদের উঠানামায় উচ্চক্ষমতা সম্মত ৭টি লিফটসহ ক্যাফেটেরিয়া, নামাজ ঘর, কমনরুম, সার্বক্ষণিক ওয়াইফাই ছাড়াও নানান সুযোগ সুবিধা রয়েছে নতুন এই একাডেমিক ভবনে। 

প্রায় ৭০০ আসন বিশিষ্ট নতুন ছয় তলা ছাত্রী হল অন্যান্য হলের তুলনায় বেশ আধুনিক। ডাইনিং, জিমনেশিয়াম ও রিডিং রুমের জন্য মূল ভবনের সাথে একটি তিন তলা ভবনও রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, প্রধানমন্ত্রী আমাদের বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও ছাত্রী হল উদ্বোধন করবেন। এতে করে আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্লাসরুম ও ল্যাব সংকট কেটে যাবে এবং ছাত্রীদের আবাসন সংকট ও লাঘব হবে। আমাদের বিশ্ববিদ্যালয়ে পূর্ন আবাসিক বিশ্ববিদ্যালয়ের পথে এগিয়ে যাবে।


সর্বশেষ সংবাদ