হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের নতুন চেয়ারম্যান নাজমুল আহসান

হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন চেয়ারম্যান খো. নাজমুল আহসান
হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন চেয়ারম্যান খো. নাজমুল আহসান  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগটির সহকারী অধ্যাপক খো. নাজমুল আহসান। 

১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়। খো. নাজমুল আহসান অধ্যাপক ড. মফিজউল ইসলামের স্থলাভিষিক্ত হবেন এবং আগামী তিনবছর এ পদে দায়িত্ব পালন করবেন।

নবনিযুক্ত চেয়ারম্যান খো. নাজমুল আহসান বলেন, আমাকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করায় মাননীয় উপাচার্য মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি। আমার পূর্ববর্তী চেয়ারম্যানগণ সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তাদের অভিজ্ঞতা, আমার সহকর্মী ও শিক্ষার্থীদের সহযোগীতায় বিশ্ববিদ্যালয় থেকে আমাকে যে দায়িত্ব অর্পণ করা হয়েছে চেষ্টা করবো তা যথাযথ ভাবে পালন করার। 

তিনি আরও বলেন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে বর্তমানে কিছু সীমাবদ্ধতা রয়েছে, সেগুলো নিরূপনে  যথাযথ পদক্ষেপ গ্রহণের পরিকল্পনা রয়েছে। এ যাত্রায় শিক্ষার্থী  ও বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট দপ্তরগুলো থেকে সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

খো. নাজমুল আহসান ২০২০ সালে  হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০২৩ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি পূর্বে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে নবায়নযোগ্য শক্তিসহ বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ে গবেষণারত রয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ