দেশ ও জাতি আপনাদের দিকেই তাকিয়ে: মাভাবিপ্রবি গ্র্যাজুয়েটদের কৃষিমন্ত্রী

সমাবর্তনে বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক
সমাবর্তনে বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক  © সংগৃহীত

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আজ দেশ ও জাতি আপনাদের দিকেই তাকিয়ে আছে। আপনাদের মেধা, শ্রম ও গবেষণার দ্বারাই এ জাতির যাবতীয় সংকটের অবসান ঘটবে। আপনারা দেশ ও জাতির সামনে আশার আলো স্বরূপ। আপনাদের কর্মস্পৃহা এ দেশকে সব প্রতিবন্ধকতা পেরিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা হয়ে উঠতে সাহায্য করবে।

রবিবার (০৫ মার্চ) দুপুরে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে আপনাদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। আপনারা মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আদর্শের দিকে তাকান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং তার সোনার বাংলা গড়ার স্বপ্নের দিকে তাকান। আমাদের মহান মুক্তিযুদ্ধে বীর শহীদ, অকুতভয় বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ থেকে শিক্ষা গ্রহণ করুন।

আরও পড়ুন: ব্যাংকের প্রশ্নফাঁস: আত্মসমর্পণ করে জামিন পেলেন বুয়েট অধ্যাপক

গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে মন্ত্রী আরও বলেন, বর্তমান বিশ্বে একটি দেশের সার্বিক উন্নয়নে দক্ষ মানবসম্পদের ভূমিকা সবচেয়ে বেশি। আমাদের মতো দেশে- যাদের প্রাকৃতিক সম্পদ খুব সীমিত, সেখানে দক্ষ মানবসম্পদ বেশি গুরত্বপূর্ণ।

‘‘আপনাদের মতো তরুণরাই আমাদের দেশের বিরাট শক্তি ও প্রকৃত সম্পদ। এ তারণ্যের শক্তি কাজে লাগাতে বর্তমান সরকারও নিরলস কাজ করে যাচ্ছে। এ বাস্তবতায় আপনাদের নিজেদেরকেও দক্ষ করে তুলতে হবে।’’

সরকারের পরিকল্পনা তুলে ধরে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা এ শতাব্দীর সবচেয়ে গুরত্বপূর্ণ এবং দূরদৃষ্টি সম্পন্ন সিদ্ধান্ত।


সর্বশেষ সংবাদ