আইইউটির প্রথম ব্যাচের রজত জয়ন্তী উদযাপন

রজত জয়ন্তী উদযাপন
রজত জয়ন্তী উদযাপন  © টিডিসি ফটো

ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি (আইইউটি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন বার্ষিক সাধারণ সভা (এজিএম) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন হল অফ ফেম, রিসার্চ এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০২৩ এবং আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অ্যাকোস্টিক নাইট-২০২৩ অনুষ্ঠিত হয়। 

আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা (এজিএম) এর  মধ্যদিয়ে এদিন কার্যক্রম শুরু হয়। যেখানে সংস্থাটি তাদের বার্ষিক প্রতিবেদন এবং বাজেট উপস্থাপন করেছিল। আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুদ্দোহা রাসেল, সহ-সভাপতি জিয়াউল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক মইনুল মোমেন, কোষাধ্যক্ষ আহমেদ সরফরাজ নুরসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

পরে কমিটি সদস্যদের কাছ থেকে গঠনতন্ত্র ও নীতি সংশোধনের প্রস্তাব গ্রহণ করে একটি উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিবেদন, বাজেট ও গঠনতন্ত্র অনুমোদন করেন সদস্যরা।

এজিএমের পর, আইইউটি-এর প্রথম ব্যাচের রজত জয়ন্তী উদযাপনের জন্য প্রথমবারের মতো আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের হল অফ ফেম পরিচালিত হয়েছিল। এই ইভেন্টে আইইউটি-এর প্রথম ব্যাচের শিক্ষার্থীদের (ব্যাচ ১৯৯৬)- এর অগ্রদূতদের স্বীকৃতি দেওয়া হয়। এসময় আইইউটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মোহাম্মদ রফিকুল ইসলাম ১৯৯৬ ব্যাচ এর প্রত্যেক সদস্যকে তাদের মাইলফলকের সম্মানে একটি ক্রেস্ট এবং আনুষ্ঠানিক উত্তরীয় প্রদান করেন।

ইভেন্টে আইইউটিএএ রিসার্চ এক্সিলেন্স পুরষ্কারও ছিল, যেখানে ৪টি বিভাগের ৯ জন পুরস্কারপ্রাপ্তকে তাদের অসামান্য গবেষণা অবদানের জন্য স্বীকৃত করা হয়েছিল। আইইউটি দেশের একটি নেতৃস্থানীয় প্রকৌশল শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে অসংখ্য উজ্জ্বল মনকে আশ্রয় দিয়েছে যারা বিশ্বব্যাপী গবেষণা ও উদ্ভাবনের ক্ষেত্রে অনুকরণীয় মান স্থাপন করেছে।

আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন প্রতি বছর উদ্ভাবনী গবেষণার ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রাক্তন ছাত্রদের অসামান্য কৃতিত্বকে স্বীকৃতি দেওয়ার জন্য আইইউটি রিসার্চ এক্সিলেন্স অ্যাওয়ার্ডস চালু করেছে। ভাইস চ্যান্সেলর ও প্রো-ভাইস চ্যান্সেলর পুরস্কারপ্রাপ্তদের ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন।

ভাইস চ্যান্সেলর তার বক্তৃতায় আইইউটিতে মানসম্পন্ন গবেষণাকে উৎসাহিত করার জন্য আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রচেষ্টার প্রশংসা করেন এবং ভবিষ্যতে ক্যাম্পাস থেকে আরও গবেষণার উৎকর্ষতা দেখতে আশা করেন।

দিনটি আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অ্যাকোস্টিক নাইটের মাধ্যমে শেষ হয়েছিল, যেখানে লাইভ মিউজিক, বিনোদন এবং রাতের খাবারের আয়োজন করা হয়েছিলো। অভিনয়শিল্পী, অংশগ্রহণকারী এবং অতিথিরা তাদের ঘনিষ্ঠ সহকর্মীদের সাথে একটি প্রাণবন্ত সময় উপভোগ করেছেন।

সব অংশগ্রহণকারীরা আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ম্যগাজিন স্যুভেনির, অনুষ্ঠানের রুটস গ্রহণ করে।  আইইউটিএ-এর প্রকাশনা সম্পাদক ফাইয়াজ চৌধুরী কর্তৃক প্রকাশিত “রুটস”।


সর্বশেষ সংবাদ