বশেফমুবিপ্রবিতে আবেদন পড়েছে প্রায় ৪ হাজার

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) ভর্তির জন্য প্রায় ৩ হাজার ৯৯৭ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এ সংখ্যাটা সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ​আগামী ২৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন গ্রহণ চলবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তিনটি ইউনিটে ভর্তি আবেদন গ্রহণ করা হচ্ছে। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, সামাজিক বিজ্ঞান, কলা এবং মানবিক ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে শিক্ষার্থী ভর্তি করা হবে।

এর আগে, গত ১৭ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়। এ আবেদন চলবে ২৭ অক্টোবর পর্যন্ত। পরবর্তীতে আর বাড়ানো হবে না সময় বলে নিশ্চিত করেছেন পরীক্ষা কমিটি।

আরও পড়ুন: কুবিতে আবেদন পড়েছে ১৭ হাজার, বেশি ‘এ’ ইউনিটে

বশেফমুবিপ্রবির সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ইউনিটে সবোচ্চ সংখ্যক ভর্তিচ্ছু আবেদন করেছেন। এরপর রয়েছে ‘বি’ এবং সবশেষ ‘সি’ ইউনিট। সংখ্যার হিসেবে ‘এ’ ইউনিটে ৩ হাজার ৪৬ জন, ‘বি’ ইউনিটে ৬১৯ জন এবং ‘সি’ ইউনিটে ৩৩২ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। আবেদনের এ সংখ্যাটা নির্দিষ্ট দিনের পূর্বে আরও বাড়বে বলে আশা করছে বিশ্ববিদ্যালয়টি।


সর্বশেষ সংবাদ