চুয়েটে কানাডিয়ান ইউনিভার্সিটির ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

চুয়েটে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা
চুয়েটে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা  © সংগৃহীত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ। কর্মশালা চলবে ২২ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত।

শনিবার (২২ অক্টোবর) অনুষ্ঠানের উদ্বোধন করেন শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. এম মশিউল হক। এ কর্মশালায় পেশাদার প্রশিক্ষণ পাবেন শিক্ষার্থীরা।

কর্মশালায় উদ্ভাবনী প্রশিক্ষণ সেশনের সূচনা করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ ইইই-এর প্রধান এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনোভেশনের পরিচালক প্রফেসর এমডি শাহরুখ আদনান খান। এ সময় পেশাদার প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ টেক-লিডার তৈরির জন্য কথা বলেন তিনি।

আরও পড়ুন: সরকারি কর্মচারী গ্রেফতারে পূর্বানুমতি বাতিলের রায় স্থগিতই থাকবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক এস এম তাসমীহ আহসান, প্রভাষক সাদরিবুল হাসান, প্রভাষক আমানত হোসেন, ইইই বিভাগের টেকনিক্যাল অফিসার মো. সিদ্দিক।

উল্লেখ্য এ প্রশিক্ষণের মাধ্যমে পাইথন, মেশিন লার্নিং, মাইক্রোগ্রিড ডিজাইন এবং অপারেশনের কর্মশালায় অংশগ্রহণ করবে শিক্ষার্থীরা। এ ছাড়াও সেশন থাকবে পাওয়ার সেক্টরের ওপর।


সর্বশেষ সংবাদ