ভাত শুকিয়ে চাল, সেই চালের ভাত খাচ্ছেন শিক্ষার্থীরা!

বিশ্ববিদ্যালয়ের লোগো ও ভাত শুকানো
বিশ্ববিদ্যালয়ের লোগো ও ভাত শুকানো   © সংগৃহীত

দুপুরে হল ডাইনিং এ খেতে যান বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা দিবস হলের এক শিক্ষার্থী। তবে খাবারের সময় সরবরাহ করা ভাত তার কাছে দুর্গন্ধ লাগে। এ নিয়ে হল ডাইনিংয়ের কর্মচারীদের কাছে প্রশ্ন করেন এমন গন্ধ কেন আসছে? তবে হল ডাইনিংয়ে কর্মকর্তা তাকে বিষয়টি ভিন্নভাবে বুঝাতে থাকেন।

এদিকে পরদিন একই বিষয় লক্ষ্য করেন তিনি। এক পর্যায়ে বিষয়টি নিয়ে তার সন্দেহ হয়। তাই বিষয়টি নিয়ে অনুসন্ধান করতে থাকেন তিনি। পরে দেখতে পারেন হল ডাইনিংয়ের পাশে একটি টিনচালা ঘরে খাবারের পর থেকে যাওয়া ভাত শুকাতে দেওয়া হচ্ছে।

এ নিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) স্বাধীনতা দিবস হলের খেতে আসা সেই শিক্ষার্থী সন্দেহ করেন, ‘ডাইনিংয়ে বেচে যাওয়া ভাত শুকিয়ে চাল করে তা আবার রান্না করে খাওয়ানোর হচ্ছে।’

এদিকে এমন অভিযোগের পর থেকে বিশ্ববিদ্যালয়ের ডাইনিংয়ের শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

হলের আবাসিক শিক্ষার্থীরা বলছেন, বেশ কয়েকদিন ধরে তারা লক্ষ্য করছেন রাতে বেচে যাওয়া ভাত সকালে শুকাতে দেওয়া হচ্ছে। তা পরদিন ভাত হিসেবে তা রান্না করা হচ্ছে। এজন্য ভাতের মান এতো খারাপ হচ্ছে।

আরও পড়ুন : ‘অচিরেই ছাত্ররাজনীতি উপযোগিতা হারাবে’

এ ব্যাপারে ওই হলের শিক্ষার্থী আল মামুন জানান, বেশ কয়েকদিন যাবত বিষয়টি লক্ষ্য করছি। ভাতে অনেক দুর্গন্ধ আসে। কিন্তু তারা বিষয়টি স্বীকার করে না। উল্টো আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বিষয়টি খতিয়ে দেখা উচিত। 

তবে দায়িত্বরত কুক আল আমিন গোলদার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি জানান, ভাত শুকিয়ে চাল করার বিষয়টি সত্য না। এগুলো চাল বানিয়ে পরে মুরগিকে খাওয়ানো হয়।

এ ব্যাপারে হল প্রভোস্ট মাহবুব আলম জানান, বিষয়টি দুঃখজনক। তারা বলছে মুরগিকে খাওয়ানো হয়। কাল কথা বলে একটা ব্যবস্থা নেবো।  


সর্বশেষ সংবাদ