২২ হাজার শিক্ষক নিয়োগের ফল আজ

লোগো
লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ পাওয়ার পরও যেসব পদে প্রার্থীরা যোগদান করেননি এবং পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি রোল) পাঠাননি তাদের নতুন করে ফলাফল আজ প্রকাশ করা হবে।

রবিবার (৫ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সকাল ১০টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনটিআরসিএ’র বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় ১৫ হাজার ১৬৩টি পদে প্রার্থী নির্বাচন এবং তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় সুপারিশের পর যেসব পদে কেউ যোগদান করেনি- এমন ৭ হাজার পরবর্তী মেধাবীদের নির্বাচন সংক্রান্ত ফলাফল অবহিতকরণ বিষয়ক প্রেস ব্রিফিং ডাকা হয়েছে। এতে শিক্ষামন্ত্রী দীপু মনি উপস্থিত থাকবেন। রোববার শিক্ষা মন্ত্রণালয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হবে।

আরও পড়ুন: দাউ দাউ করে জ্বলছে বিএম ডিপো, ১৫ জনের লাশ উদ্ধার

জানা গেছে, মোট সাড়ে ২২ হাজার শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগের প্রাথমিক সুপারিশ করতে যাচ্ছে এনটিআরসিএ। এরমধ্যে ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের এবং ৭ হাজারের বেশি পদে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে আবেদন করা পরবর্তী প্রার্থীদের দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ করা হবে। 

বিশেষ গণবিজ্ঞপ্তির ১৫ হাজার ১৬৩ পদের মধ্যে এমপিও পদ ১২ হাজার ৮০৭টি। আর নন এমপিও পদের সংখ্যা ২ হাজার ৩৫৬টি। এসব পদে ৩ লাখ ৪৩ হাজার ৪০৭টি আবেদন করেছেন।


সর্বশেষ সংবাদ