মেডিকেলে প্রথম হওয়া তানজিমের পড়ার রুটিন নিয়ে যা জানা গেল

মেডিকেলে প্রথম হওয়া তানজিমের পড়ার রুটিন নিয়ে যা জানা গেল
মেডিকেলে প্রথম হওয়া তানজিমের পড়ার রুটিন নিয়ে যা জানা গেল  © সংগৃহীত

২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে জাতীয় মেধায় প্রথম স্থান অধিকার করেছেন হলিক্রস কলেজের ছাত্রী তানজিম মুনতাকা সর্বা। তার মোট প্রাপ্ত নম্বর ৯২.৫। এবারের মেডিকেল পরীক্ষায় পাস করেছেন ৪৭ দশমিক ৮২ শতাংশ ভর্তিচ্ছু। তবে প্রথম হওয়া মুনতাকার দৈনিক রুটিন দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি রুটিনের পাশে সর্বার ছবি যুক্ত করে প্রচার করা হয়েছে। 

গত ১১ ফেব্রুয়ারি ‘আদমজীর গডফাদার’ নামক ফেসবুক পেজে এ সংক্রান্ত পোস্টটি করা হয়। আদমজীর গডফাদার নামক ফেসবুক পেজটি পর্যবেক্ষণ করে দেখা যায়, এটি এক্লটি বিনোদন মূলক পেজ যাতে ট্রল,  মিম শেয়ার করা হয়।

প্রশ্নোত্তরমূলক ওয়েবসাইট কৌরাতেও দুই বছর আগে 'মেডিকেলের প্রস্তুতি নিতে হলে কীভাবে টাইম-টেবিল বানানো উচিত?' শিরোনামে একই রুটিন খুঁজে পাওয়া যায়। কৌরাতে ছবিটি প্রকাশ করেন সাজিদ এনাম নামে এক ব্যবহারকারী।

জানা যায়, আলোচিত পড়ার রুটিনের ছবিটি তানজিম মুনতাকা সর্বার নয় বরং এই রুটিনটি ইমরান হোসেন শোভন নামক যশোর মেডিকেল কলেজের একজন সাবেক শিক্ষার্থী। তিনি বর্তমানে একটি সরকারি মেডিকেলের ইন্টার্ন। মূলত শোভন বর্তমানে ডাক্তার এইচএসসি – ২০২১ ব্যাচের জন্য একটি পড়ার রুটিন তৈরি করে DMC TOPPER নামক গ্রুপে পোস্ট করেন। 

এটি প্রায় ৭৩ হাজার সদস্যের একটি ফেসবুক গ্রুপ। ফেসবুক পোস্টটি থেকে জানা যায়, এই রুটিনটি তিনি এইচএসসি –২০২১ ব্যাচের জন্য তৈরি করেছিলেন এবং এইচএসসি – ২০২২ জন্য শীঘ্রই রুটিন তৈরি করবেন। ছবিটি ২০২১ সালের ১২ জুন পোস্ট করেন ইমরান হাসান শোভন।

সম্প্রতি উক্ত পড়ার রুটিনটিই ২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া তানজিম মুনতাকা সর্বার দৈনিক রুটিন দাবিতে ইন্টারনেটে প্রচার করা হয়েছে। গ্রুপটি থেকে জানা যাচ্ছে, শোভন এই গ্রুপের অন্যতম এডমিন। তিনি নিয়মিতই গ্রুপে মেডিকেল ভর্তি সংক্রান্ত বিভিন্ন পোস্ট করে থাকেন। এবং এটি ২০২১ সাল থেকেই ইন্টারনেটে বিদ্যমান।

অর্থাৎ তানজিম মুনতাকা সর্বার ডেইলি রুটিন দাবিতে ভাইরাল ছবিটি তাঁর প্রস্তুত করা নয়। রুটিনটি ২০২১ সালে নিজের নাম যুক্ত করে পোস্ট করেন ইমরান হাসান শোভন নামে একজন মেডিকেল শিক্ষার্থী। তিনি রুটিনটি তৈরি করেছিলেন মূলত ২০২১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য।

২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া তানজিম মুনতাকা সর্বার দৈনিক রুটিন দাবিতে ২০২১ সালে ভিন্ন ব্যক্তির তৈরি রুটিন ইন্টানেটে প্রচার করা হয়েছে; যা বিভ্রান্তিকর।


সর্বশেষ সংবাদ