দেশে পরীক্ষামূলকভাবে ফাইভজি চালু

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ
অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ  © সংগৃহীত

দেশে পরীক্ষামূলক ভাবে ফাইভজি ইন্টারনেট সেবা চালু হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার গতি তড়ান্বিত করতে এবং দেশের সব ইন্টারনেট ব্যবহারকারী যেন ফাইভজির অত্যাধুনিক সুবিধা উপভোগ করতে পারেন সেজন্য এই সেবা চালু করা হয়েছে।

রবিবার (১২ ডিসেম্বর) রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে 'নিউ ইরা উইথ পাইভজি' শীর্ষক এক অনুষ্ঠানের মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। অনুষ্ঠানে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এবং ডাক ও টেলিযোগাযোগ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ।

আরও পড়ুন: দেশে প্রথমবারের মতো ফাইভজি প্রযুক্তি ব্যবহারের সুযোগ

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. খলিলুর রহমান, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, টেলিটক বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সাহাব উদ্দিন।

এছাড়া হুয়াওয়ের পক্ষে হুয়াওয়ের আঞ্চলিক প্রধান সিমন লিন ও হুয়াওয়ে টেকনোলজিস লিমিটেডের বাংলাদেশ শাখার প্রধান নির্বাহী কর্মকর্তা ঝ্যাং ঝেংজুন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

আরও পড়ুন: এ বছর জনজীবনে প্রভাব ফেলবে যেসব প্রযুক্তি 

প্রাথমিকভাবে হুয়াওয়ে ও নোকিয়ার সহযোগিতায় ছয়টি নির্দিষ্ট এলাকায় পাইভজি চালু করা হয়েছে। ফাইভজি চালু করা স্থানগুলো হলো— বাংলাদেশ সচিবালয়, জাতীয় সংসদ ভব এরিয়া, প্রধানমন্ত্রীর কার্যালয়,  বঙ্গবন্ধু স্মৃতিসৌদ্ধ, সাভার জাতী স্মৃতিসৌদ্ধ এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার জাতির পিতার সমাধিস্থল।

 


সর্বশেষ সংবাদ