দেশে টিকটক-বিগো লাইভ বন্ধ: মন্ত্রী মোস্তাফা জব্বার

  © টিডিসি ফটো

বাংলাদেশে স্মার্টফোন ভিত্তিক টিকটক ও বিগো লাইভ অ্যাপ বন্ধ করা হয়েছে। একই সঙ্গে ১৫ হাজার ৬৩৬টি পর্নো ও ২ হাজার ২৩৫টি জুয়ার সাইটও বন্ধ করা হয়েছে। এমনটাই্ জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

সোমবার দুপুর ১২টার পর মোস্তাফা জব্বার তার ফেসবুক অ্যাকাউন্টে বিষয় নিশ্চিত করে জানান, ‘এবার খোঁজে পেলাম ১৫৬৩৬টি পর্নো ও ২২৩৫টি জুয়ার সাইট। সাথে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা। জয় বাংলা। আমার সহকর্মীদেরকে অনেক ধন্যবাদ সহায়তার জন্য’।

জানা গেছে, সম্প্রতি ভিডিও মেকিং ও স্ট্রিমিং অ্যাপস টিকটক এবং লাইভ শেয়ারিং প্ল্যাটফর্ম বিগো লাইভ নিয়ে সমালোচনার ঝড় ওঠে খোদ ভার্চুয়াল জগতে। অনলাইনের পাশাপাশি অফলাইনেও বিভিন্ন দেশে এসব প্ল্যাটফর্ম এবং প্ল্যাটফর্মের কনটেন্ট নিয়ে সমালোচনা শুরু হয়। এসব প্ল্যাটফর্মের মাধ্যমে অশ্লীল, ব্যাঙ্গাত্মক এবং অপসংস্কৃতির কনটেন্ট আমাদের দেশেও ছড়িয়ে পড়ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ফলে দেশীয় সংস্কৃতির জন্য হুমকি হয়ে উঠেছে এসব প্ল্যাটফর্ম।

এসব প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যক্তিগত পর্যায় থেকেও ছড়ানো হয় অশ্লীল ও আপত্তিজনক কনটেন্ট। এর কারণে তরুণ সমাজ বিশেষ করে উঠতি বয়সী কিশোর-কিশোরীদের ওপর পড়ছে নেতিবাচক প্রভাব। এ কারণে সম্প্রতি এসব অ্যাপস বন্ধে উদ্যোগ নেয় সরকার। এরই প্রেক্ষিতে টিকটক ও বিগো লাইভ অ্যাপ বন্ধ করা হয়েছে বলে জানা গেছে।  


সর্বশেষ সংবাদ