মোবাইল ইন্টারনেট চালু নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে: বিটিআরসি

  © লোগো

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে  সারাদেশে বন্ধ হয়ে যাওয়া মোবাইল ইন্টারনেট পরিষেবা আগামী রবি-সোমবারে চালু হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)।

আজ শুক্রবার (২৬ জুলাই) সংস্থাটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করা হলেও এখনও মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে।

তিনি বলেন, যেসব সঞ্চালন লাইন এবং ডেটা সেন্টার রিপেয়ার করা হয়েছে, ইমপ্যাক্টটা কেমন পড়ছে এবং মোবাইল ইন্টারনেটে প্রেশার যেহেতু আরেকটু বেশি পড়বে সেজন্য পরীক্ষা-নিরীক্ষা করছি, সবকিছু ঠিকঠাক থাকলে রবি-সোমবারে চালু করার পরিকল্পনা আছে।

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে দেশজুড়ে সংঘাত-সহিংসতা ছড়িয়ে পড়লে গত ১৭ জুলাই (বুধবার) রাতে সারাদেশে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়।

এরপর পরিস্থিতির আরো অবনতি হলে পরদিন ১৮ জুলাই (বৃহস্পতিবার) রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও বন্ধ হয়ে যায়।

পাঁচ দিন পর গত মঙ্গলবার রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা ফেরে। পরদিন বুধবার রাতে সারা দেশে বাসাবাড়িতে ব্রন্ডব্যান্ড ইন্টারনেট পরিষেবা পাওয়া গেলেও এখন পর্যন্ত মোবাইল ইন্টারনেট বন্ধ রাখা হয়েছে। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট ফিরলেও আগের মতো গতি না পাওয়ার কথা বলছেন গ্রাহকরা।


সর্বশেষ সংবাদ