চিল গাইস: জাকারবার্গ

মার্ক জাকারবার্গ
মার্ক জাকারবার্গ  © সংগৃহীত

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক হঠাৎ করে নিস্ক্রিয় হয়ে পড়েছে। বাংলাদেশসহ বিশ্বব্যাপী হঠাৎ করেই ব্যবহারকারীদের আইডি লগআউট হয়ে যায়। ব্যবহারকারীরা কেউ ফেসবুকে লগইন করতে পারছেন না। আজ মঙ্গলবার (৫ মার্চ) বাংলাদেশ সময় রাত ৯টার পর থেকে রাজধানীসহ গোটা দেশে এমন সমস্যার কথা জানাতে থাকেন ব্যবহারকারীরা।

এর পরপরই রাত ৯ টা ৩৯ মিনিটে আরেক সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) আশার কথা শোনান মেটার সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। তিনি লেখেন, চিল (স্বস্তি), কয়েক মিনিট অপেক্ষা করুন সবকিছু সমাধান হয়ে যাবে।

একই ধরনের সমস্যা দেখা যাচ্ছে ইনস্টাগ্রাম ও থ্রেডসেও। তবে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এ ধরনের জটিলতা দেখা যায়নি। বিশ্বজুড়ে ওয়েবসাইটের ত্রুটি পর্যবেক্ষণকারী ডাউনডিটেক্টর জানিয়েছে, বাংলাদেশ সময় রাত ৯টা থেকে বিশ্বজুড়ে ফেসবুক ব্যবহারকারীরা এই সমস্যায় পড়েছেন।

আরো পড়ুন: এক ঘণ্টা পর স্বাভাবিক ফেসবুক-মেসেঞ্জার

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, পুরো বিশ্বজুড়ে ফেসবুক ও ইন্সটাগ্রামে সমস্যা দেখা দিয়েছে। বিশ্বের কোথাও কেউ ফেসবুক ও ইন্সটাগ্রামে প্রবেশ করতে পারছে না। এই দুটি মাধ্যমের ওয়েবসাইট এবং অ্যাপস উভয়ই অকার্যকর হয়ে পড়েছে।


সর্বশেষ সংবাদ