অ্যামাজন ওয়েব সার্ভিসেসের ১০ হাজার ডলার করে পাচ্ছে ৩৫ স্টার্টআপ

অ্যামাজন ওয়েব সার্ভিসেস
অ্যামাজন ওয়েব সার্ভিসেস  © ফাইল ছবি

অ্যামাজনের সহযোগী প্রতিষ্ঠান অ্যামাজন ওয়েব সার্ভিসেসের (এডব্লিউএস) এক্টিভেট ক্রেডিটের জন্য মনোনীত হয়েছে দেশি ৩৫টি উদ্ভাবনী নতুন উদ্যোগ (স্টার্টআপ)। বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স সাইটটি ১০ হাজার ডলার সমমূল্যের টাকা করে দেবে প্রতিষ্ঠানগুলোকে।

‘এডব্লিউএস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩’ কর্মশালার অন্যতম আয়োজক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গত ৫ অক্টোবর অ্যামাজন ওয়েব সার্ভিসেসের সহযোগিতায় দেশে প্রথমবারের অনুষ্ঠিত ‘এডব্লিউএস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩’ কর্মশালায় অংশ নেওয়া ১১১টি উদ্যোগের কার্যক্রম পর্যালোচনা করে ৩৫টি প্রতিষ্ঠানকে এ ঋণ দেওয়ার জন্য মনোনীত করা হয়েছে।

আরো পড়ুন: রোবোটিক্স ওয়ার্ল্ডকাপে দ্বিতীয় বাংলাদেশ

মনোনীত স্টার্টআপ প্রতিষ্ঠানগুলো হলো- নিরাময় ডিজিটাল সার্ভিসেস লিমিটেড, হ্যাকুলেস লিমিটেড, হেড ব্লক্স, আয় করি, প্রীতিলতা, জেনোফ্যাক্স, এগ্রিগেট নেটওয়ার্ক লিমিটেড, ট্রাক লাগবে, এনগেজ, রোমাটো, স্টাফবেজ লিমিটেড, এআই লোকাল গাইড, সেবা বাজার, আইএমজি পেপার, ভবন, জেন নেক্সট টেকনোলজিস্ট, অ্যাকুয়ালিংক বাংলাদেশ লিমিটেড, মানু ফার্মস, মারভেন, সক্রিয় টেকনোলজিস লিমিটেড, মেস মনিটর, টেক স্টোন লিমিটেড, লিখো, শিক্ষা ডট এক্সওয়াইজেড, মজারু এডুকেশন টেকনোলজিস লিমিটেড, স্টাইলঅন, উৎসব প্ল্যাটফর্ম লিমিটেড, ইজিইবিলিং, গ্রিন রিভোলিউশন, ইনোভাস্ক্যান সলিউশনস, ফ্যাক্টরি নেক্সট, ব্রিনজিন, কিড স্কুল, নিয়োগ ও ইওয়ান টেকনোলজিস।

ডিআইইউ, নলেজভ্যালি এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল আয়োজিত কর্মশালায় উদ্যোক্তাদের অ্যামাজন ওয়েব সার্ভিসের ক্লাউড অ্যাপ্লিকেশন, সফটওয়্যার, বিশ্লেষণ প্রযুক্তি এবং মেশিন লার্নিং সুবিধার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। অ্যামাজনের ১০ জন প্রশিক্ষকের পাশাপাশি বাংলাদেশি বিশেষজ্ঞরা এ প্রশিক্ষণ দেন বলে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ