স্কুলে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে ৩০ ডিসেম্বরের মধ্যে

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশের সরকারি-বেসরকারি স্কুলে আগামী শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া ৩০ ডিসেম্বরের মধ্যে শেষ করতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) মাউশি মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিতে এক অফিস আদেশে এই নির্দেশ দেওয়া হয়েছে।

এতে বলা হয়, সরকারি স্কুলে ডিজিটাল লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ১৮ থেকে ২৩ ডিসেম্বর এবং অপেক্ষমাণ তালিকা থেকে ২৬ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে। আর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ২১ থেকে ২৭ ডিসেম্বর এবং অপেক্ষমাণ তালিকা থেকে ২৮ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তি শেষ করতে হবে।

আরও পড়ুন: সরকারি স্কুলে ভর্তির সুযোগ পায়নি সাড়ে ৯ লাখ শিক্ষার্থী

আদেশে আরও বলা হয়, ডিজিটাল লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের (কোটাসহ) ভর্তির সময় সব কাগজপত্রের সত্যতা যাচাই করতে হবে।

প্রসঙ্গত, সারা দেশে ৪০৫টি সরকারি স্কুলের ৮০ হাজার ৯১টি শূন্য আসনের বিপরীতে মোট ৫ লাখ ৩৮ হাজার ৬৬ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেন। গত ১৫ ডিসেম্বর সরকারি স্কুলগুলোর ডিজিটাল লটারি ফল প্রকাশ করা হয়। এতে ভর্তির জন্য নির্বাচিত হয় ৭৫ হাজার ৯৬৯ শিক্ষার্থী।

আরও পড়ুন: বেসরকারি স্কুলে দুই-তৃতীয়াংশ আসন ফাঁকাই থাকছে

আর ২ হাজার ৯৬১টি বেসরকারি স্কুলে ৯ লাখ ৪০ হাজার ৮৭৬টি শূন্য আসনের বিপরীতে ৩ লাখ ৬৮ হাজার ৭০৭ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেন। বেসরকারি স্কুলগুলোর ডিজিটাল লটারি ফল প্রকাশ করা হয় গত ১৯ ডিসেম্বর। এতে নির্বাচিত হয় ২ লাখ ৭৬ হাজার ৬৪১ শিক্ষার্থী।

বিজ্ঞপ্তি

সর্বশেষ সংবাদ