শিক্ষক প্রশিক্ষণের আর্থিক হিসাব সমন্বয় প্রতিবেদন পাঠানোর নির্দেশ

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

অষ্টম ও নবম শেণির বিষয়ভিত্তিক শ্রেণি-শিক্ষকগণের ‘নতুন কারিকুলাম বিস্তরণ বিষয়ক’ সাত দিনব্যাপী প্রশিক্ষণের আর্থিক হিসাব সমন্বয় প্রতিবেদন পাঠানোর নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। ছয় কর্মদিবসের মধ্যে এ প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম পরিচালক অধ্যাপক সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত চিঠিতে বলা হেয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের’ আওতায় উপজেলা পর্যায়ে অষ্টম ও নবম শ্রেণির বিষয়ভিত্তিক শ্রেণি-শিক্ষকগণের ‘নতুন শিক্ষাক্রম বিস্তরণ' বিষয়ক সাত দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের প্রথম পর্যায় সম্পন্ন হয়েছে। ৪৭৪ উপজেলা/থানায় ৫২৫ ব্যাচে গত ১৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি প্রশিক্ষণ চলে।

প্রশিক্ষণের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীগণের সম্মানী বিএফটিএনের মাধ্যমে প্রেরণপূর্বক ব্যাংক কর্তৃক সরবরাহকৃত ইএফটি রিপোর্ট এবং সব আর্থিক হিসাব সমন্বয়পূর্বক সকল বিল ভাউচারসহ সমন্বয় প্রতিবেদন আগামী চার কর্মদিবসের মধ্যে ইমেইলে প্রেরিত গুগল ফরমের মাধ্যমে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

আরো পড়ুন: এইচএসসি পাস ১০ হাজার শিক্ষার্থী পাচ্ছে বৃত্তি, কত টাকা পাবে

একইসঙ্গে সব বিল ভাউচারসহ হিসাবের সমন্বয় প্রতিবেদনের হার্ডকপি গুগল ফরমের ফরমেট অনুযায়ী ছয় কর্মদিবসের মধ্যে প্রেরণ করতে হবে। বিষয়টি অতীব জরুরি বলে জানানো হয়েছে। সংশ্লিষ্ট জেলা এবং উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ চিঠি পাঠিয়েছে মাউশি।


সর্বশেষ সংবাদ