বদলি নিয়ে মাউশির জরুরি সতর্কবার্তা

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর   © ফাইল ফটো

বেসরকারি স্কুল-কলেজে বদলিসহ যেকোনো কাজের বিনিময়ে কেউ টাকা চাইলে তিনি ‘প্রতারক’ বলে বিবেচিত হবেন। তার বিরুদ্ধে নিকটস্থ থানায় অভিযোগ করার অনুরোধ জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (১০ আগস্ট) মাউশির উপ-পরিচালক (প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক জরুরি গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে বিভিন্ন প্রতারকচক্র সরাসরি বা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও এর অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে পদোন্নতি, নিয়োগ ও শিক্ষক-কর্মচারীদের বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার প্রলোভনে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে, ই-মেইলে, এসএমএস বা চিঠি পাঠিয়ে টাকা দাবি করছেন। 

কোনো কোনো ক্ষেত্রে তাদের পক্ষ থেকে কর্মকর্তা-কর্মচারীদের কাছে ব্যক্তিগতভাবে ও মোবাইলে যোগাযোগের চেষ্টা করছে।

এতে আরও বলা হয়, প্রতারকচক্র, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও এর অধীন কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ব্যবহার করে ই-মেইল, এসএমএস, ফোন এবং চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোনো ধরনের প্রলোভনের ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হলো। 

কেউ কোনো ধরনের সুবিধা বা টাকা চাইলেই বুঝবেন যে, এটা প্রতারণা। সঙ্গে সঙ্গে এ ধরনের প্রতারকের ফোন নম্বর নিকটস্থ থানায় এবং প্রতারকদের পুলিশে সোপর্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ