স্কুলে ভর্তি আবেদনের সময় বাড়ছে না

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটাে

দেশের সরকারি-বেসরকারি স্কুলে ভর্তি আবেদনের সময় বাড়ানো হচ্ছে না। যদিও দেশের বেশ কয়েকটি গণমাধ্যম সময় বাড়ছে বলে খবর প্রচার করা হয়েছিল। তবে সময় বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে ভর্তি আবেদন করা যাবে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে নিজ দপ্তরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর বেলাল হোসাইন।

তিনি বলেন, স্কুলে ভর্তি আবেদনের সময় বাড়ানো হচ্ছে না। যারা এ ধরনের তথ্য দিয়ে সংবাদ প্রচার করেছে তারা ভুল তথ্য দিয়েছে। এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়নি।

প্রফেসর বেলাল হোসাইন আরও বলেন, স্কুলে ভর্তির লটারির সময় পরিবর্তন হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এই সময় নির্ধারণ করে দিয়েছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ ডিসেম্বর সরকারি আর ১৩ ডিসেম্বর বেসরকারি স্কুলের লটারি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর সকাল ১১টা থেকে ২০২৩ শিক্ষাবর্ষের জন্য প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন শুরু হয়। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত আবেদন জমা দেওয়া যাবে। শনিবার রাত পর্যন্ত সরকারি স্কুলে ৫ লাখ ১৯ হাজার ৬৬৮ এবং বেসরকারিতে ১ লাখ ৯২ হাজার ৬২১ আবেদন পড়েছে।

এবার সারাদেশে ৫৫০টি সরকারি বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ১ লাখ ৭ হাজার ৮৯টি শূন্য আসনে ছাত্রছাত্রী ভর্তি নেওয়া হবে। আর ২ হাজার ৮৫২টি বেসরকারি বিদ্যালয়ে ভর্তি নেওয়া হবে ৯ লাখ ২৫ হাজার ৬৬টি আসনে। জমা পড়া আবেদন অনুযায়ী সরকারি স্কুলে আসন পূর্ণ হলেও বেসরকারি বিদ্যালয়ের ৬০ শতাংশ খালি থাকবে।


সর্বশেষ সংবাদ