অবশেষে ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি

তুহিন ফারাবী
তুহিন ফারাবী  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার শিকার হওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ফারাবী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

আজ সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টার দিকে এই তথ্য নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক মো. আলাউদ্দিন।

তিনি বলেন, ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি হলেও তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে, নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। তবে ডাকসুর ভিপি নুরুল হকের অবস্থা আগের মতোই রয়েছে বলেও জানান তিনি।

এদিকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা রাশেদ খান আজ সকাল ৯টার দিকে জানান, ‘সকাল আটটার দিকে ফারাবী চোখ মেলেছিলেন। কিছুক্ষণ পর আবার চোখ বন্ধ করেন।’

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া আজ সকাল পৌনে আটটার দিকে জানান, ফারাবীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তবে পরে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয় বলে জানান চিকিৎসক।

প্রসঙ্গত, রোববার দুপুরে ডাকসু ভবনের নিজকক্ষে নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। তাঁদের মধ্যে গতকাল রাত পর্যন্ত ১৪ জন হাসপাতালে ভর্তি ছিলেন।

এ ঘটনায় হামলার কথা অস্বীকার করে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন জানান, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ডাকসু ভিপি নুরুল হকের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের মধ্যকার ধারাবাহিক বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। এর সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই।


সর্বশেষ সংবাদ