ঢাবি অধিভুক্ত কলেজের প্রশ্নফাঁস: সাবেক অধ্যক্ষসহ ৬ জন রিমান্ডে

ঢাবি লোগো ও নার্সিং শিক্ষার্থী
ঢাবি লোগো ও নার্সিং শিক্ষার্থী  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত নার্সিং কলেজগুলোর বিএসসি ইন নার্সিং (পোস্ট বেসিক) পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় ছয়জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৩ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- ফরিদা খাতুন, মোছা. মনোয়ারা খাতুন, মোসা. নার্গিস পারভীন, মোছা. কোহিনুর বেগম, মো. ইসমাইল হোসেন ও মো. আরিফুল ইসলাম।

আরও পড়ুন: টিউশনিতে যাওয়ার সময় যৌন হয়রানির শিকার রাবি ছাত্রী 

মামলা সূত্রে জানা গেছে, গত ২০ আগস্ট অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত নার্সিং কলেজের প্রথম বর্ষ ফাইনাল বিএসসি ইন নার্সিং (পোস্ট বেসিক) পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার আগেই বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আদান প্রদানের প্রমাণ পাওয়া যায়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল ২০ আগস্ট পরীক্ষা শুরুর আগে একটি নার্সিং কলেজের শিক্ষার্থীদের মোবাইলে প্রশ্নপত্রের ছবি ও সাদা কাগজে হাতে লেখা প্রশ্নপত্রের ছবি উদ্ধার করে। এতে র‌্যাব প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্যদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বাড়ায়।

এরই ধারাবাহিকতায় গত রোববার রাতে র‌্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১০ অভিযান চালিয়ে রাজধানীর মহাখালী, ধানমন্ডি ও আজিমপুর এলাকা থেকে প্রশ্নফাঁস চক্রের মূলহোতাসহ ছয়জনকে গ্রেফতার করে। এসময় ফাঁস করা প্রশ্নপত্রের কপি এবং ৯টি মোবাইল ফোন জব্দ করা হয়।


সর্বশেষ সংবাদ