বহিরাগতদের হামলায় আহত রাবির তিন শিক্ষার্থী, আটক ১

রাবিতে আটক বহিরাগত রফিক
রাবিতে আটক বহিরাগত রফিক  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগতদের মারামারির ঘটনায় তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় এক বহিরাগতকে আটক করেছে পুলিশ। সোমবার (১ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা হলেন হাসিবুল হাসান শুভ, মাসুম পারভেজ শান্ত ও রাকিবুল হাসান সৌরভ। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী তারা। অন্যদিকে আটকৃত বহিরাগত শিক্ষার্থী রফিক আলী। তিনি নগরীর ডাশমারী এলাকার বাসিন্দা। 

খোঁজ নিয়ে জানা গেছে, বিভাগের আন্তঃফুটবল টুর্নামেন্টকে কেন্দ্র করে শেখ রাসেল মাঠে প্রস্তুতি নিচ্ছিলেন শিক্ষার্থীরা। সে সময় আপত্তিকর অবস্থায় বহিরাগত ছেলে-মেয়েকে দেখে অন্যত্র চলে যেতে বললে উভয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। পরবর্তীতে বহিরাগতরা আরো কিছু স্থানীয়দের ডেকে এনে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ওপর চড়াও হয়। একপর্যায়ে উভয়ের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

আহত হাসিবুল হাসান শুভ বলেন, বিকেলে ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতি নিতে আমরা মাঠে যাই। সেখানে দু’জন বহিরাগত ছেলে-মেয়েকে আপত্তিকর অবস্থায় দেখতে পেলে তাদের অনত্র চলে যেতে বলি। কিন্তু তারা আমাদের উপর চড়াও হয়ে আরো কিছু বহিরাগতদের ডাকে এবং আমাদের ওপর আক্রমণ করে।

আরো পড়ুন: রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ

এদিকে লিখিত অভিযোগের ভিত্তিতে আটকৃত রফিক আলীকে ফাঁড়িতে নেয়ার সময় পুলিশের হাত থেকে ছিনিয়ে নিয়ে তার উপর হামলা করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। পরে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে বহিরাগত ওই ছেলেসহ দোষীদের শাস্তি দাবি করেন তারা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টররিয়াল বডি ও ছাত্র উপদেষ্টার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়। অভিযুক্তদের শাস্তির আওতায় আনার প্রতিশ্রুতিতে শান্ত হন শিক্ষার্থীরা। রাত সাড়ে ৯টার পর রফিককে প্রক্টর অফিস থেকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ক্যাম্পাসে এসে বিশ্ববিদ্যালয়ের ছেলে-মেয়েদের সঙ্গে মারামারির অভিযোগে একজন বহিরাগতকে আটক করা হয়েছে। আমরা তাকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়েছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত ওসি আনোয়ার আলী তুহিন কিছু বলতে রাজি হননি।


সর্বশেষ সংবাদ