ফোনে পরিচয় শুনেই গালাগাল, শেষে জবাই করে হত্যার হুমকি

ব্যারিস্টার তুরিন আফরোজ
ব্যারিস্টার তুরিন আফরোজ  © সংগৃহীত

মুঠোফোনে হত্যার হুমকি পেয়ে নিরাপত্তহীনতায় রয়েছেন বলে অভিযোগ করেছেন গণকমিশনের সদস্য সচিব ব্যারিস্টার তুরিন আফরোজ। বৃহস্পতিবার (১৯ মে) বিকেল সোয়া ৪টার দিকে ব্যারিস্টার তুরিন আফরোজকে ওমান থেকে ফোন করে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

এক ফেসবুক স্ট্যাটাসে ফোন করে হত্যার হুমকি দেয়া নম্বরটি উল্লেখ করে তুরিন আফরোজ লিখেছেন, ‘‘০০৯৬৮৭১৩৭১৭৪৫ এই নম্বর থেকে ওমান থেকে ফোন করে আমাকে জবাই করার হুমকি দিলো মাত্র।’’

এ বিষয়ে জানতে চাইলে তুরিন আফরোজ গণমাধ্যমকে জানান, ‘বিকেল সোয়া ৪টায় প্রথমে আমাকে ফোন করে জিজ্ঞেস করা হয়, আপনি কি তুরিন আফরোজ? আমি উত্তর দিই, জ্বী, আমি তুরিন আফরোজ। পরিচয় দিতেই ফোনের ওপাশ থেকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। একপর্যায়ে আমাকে জবাই করে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।’

আরও পড়ুন: ঢাবি ছাত্রীর পাশে তুরিন আফরোজ, নুরকে গ্রেফতারের আল্টিমেটাম

এ ব্যাপারে আইনি কোনো পদক্ষেপ নেবেন কি না, জানতে চাওয়া হলে তিনি জানান, ‘অবশ্যই আমি আইনি পদক্ষেপ নিতে যাচ্ছি।’

প্রসঙ্গত, গণকমিশনের চেয়ারম্যান বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সদস্য সচিব ব্যারিস্টার তুরিন আফরোজের নেতৃত্বে এক হাজার মাদ্রাসা ও শতাধিক ইসলামী বক্তার বিভিন্ন তথ্য দিয়ে ‘ধর্ম ব্যবসায়ীদের’ দুর্নীতির তদন্তের আহ্বান জানিয়েছে ‘বাংলাদেশে মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাস তদন্তে গণকমিশন’।

দুর্নীতি সংক্রান্ত একটি শ্বেতপত্র দুর্নীতি দমন কমিশনে জমা দিয়েছে তারা। দুদক চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লার কাছে গত ১২ মে শ্বেতপত্র ও সন্দেহভাজন শতাধিক ব্যক্তির তালিকা হস্তান্তর করে গণকমিশনের চেয়ারম্যান বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সদস্য সচিব ব্যারিস্টার তুরিন আফরোজের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল।


সর্বশেষ সংবাদ