সাংবাদিককে গুলি করে হত্যার প্রধান আসামি র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত

সাংবাদিক মহিউদ্দিন সরকার (বাঁয়ে) হত্যা মামলার মূল আসামি মো. রাজু
সাংবাদিক মহিউদ্দিন সরকার (বাঁয়ে) হত্যা মামলার মূল আসামি মো. রাজু  © সংগৃহীত

কুমিল্লার সাংবাদিক মহিউদ্দিন সরকার হত্যা মামলার মূল আসামি মো. রাজু (৩৪) র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। শনিবার (১৬ এপ্রিল) রাত ২টার দিকে কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দারা রাজুর পরিচয় নিশ্চিত করেছেন।

র‌্যাব-১১-এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন গণমাধ্যমকে বলেন, শনিবার রাতে চোরাচালানবিরোধী অভিযান চালাতে র‌্যাব সদস্যরা গোলাবাড়ি এলাকায় যায়। তখন র‌্যাবকে লক্ষ্য করে গুলি করা হয় ও হামলা চালানো হয়। জবাবে র‌্যাবও আত্মরক্ষার্থে ও সরকারি সম্পদ রক্ষায় গুলি করে।

তিনি বলেন, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। সেখানে একটি পিস্তল ও গুলি পাওয়া যায়। তাকে উদ্ধার করে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন তাকে। এ ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন।

আরো পড়ুন: ছাত্রীনিবাস থেকে বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

মেজর মোহাম্মদ সাকিব হোসেন আরো বলেন, মৃত ঘোষণা করার পর জানা গেছে ওই ব্যক্তির নাম মো. রাজু। তাঁর বাড়ি আদর্শ সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামে। তবে পরিবার নিয়ে ময়নামতি সাহেব বাজার এলাকায় থাকতেন তিনি। সেনানিবাস এলাকায় তার মোটরসাইকেলের ব্যবসা আছে। এর আড়ালে মাদক কারবার এবং সীমান্ত দিয়ে কাপড় আনা ও নেওয়ার ব্যবসা করতেন তিনি।

সাংবাদিক মহিউদ্দিনকে গত বুধবার রাতে সীমান্তবর্তী কুমিল্লার বুড়িচং উপজেলারশংকুচাইলসংলগ্ন হায়দারাবাদ নগর এলাকায় গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। মহিউদ্দিনকে মাদক কারবারিরা ডেকে নিয়ে হত্যা করে বলে পুলিশ জানিয়েছে।


সর্বশেষ সংবাদ