সর্বস্ব বিক্রি করে দালাল ধরে বিদেশ যাত্রা, লিবিয়ায় পুলিশের গুলিতে মৃত্যু

নিহত আমিনুল ইসলাম
নিহত আমিনুল ইসলাম  © ছবি : সংগৃহীত

বিদেশ যাওয়ার স্বপ্ন নিয়ে দালালের মাধ্যমে ইতালির পথে পাড়ি দিয়েছিল সিলেটের বিয়ানীবাজার উপজেলার আমিনুল ইসলাম (২২)। কিন্তু ধরা পরে যান লিবিয়াতে। সেখানে জেল থেকে পালাতে গিয়ে পুলিশের গুলিতে নিহত হন আমিনুল।

রোববার (২ জানুয়ারি) লিবিয়ার এক ব্যক্তি তার পরিবারকে এ তথ্য জানান। আমিনুলকে সেদেশেই দাফন করা হয়েছে। নিহত আমিনুল উপজেলার খশির আবদুল্লাহপুর এলাকার আলাউদ্দিনের ছেলে। তার মৃত্যুর খবরে ভেঙে পড়েছে পরিবার।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, বছর খানেক আগে ইউরোপ যাওয়ার জন্য দালালের মাধ্যমে লিবিয়ায় পাড়ি জমান আমিনুল ইসলাম। তিন মাস পূর্বে ইতালির উদ্দেশে রওনা হওয়ার সময় আটক হন লিবিয়া পুলিশের হাতে। এরপর থেকে পরিবারের সঙ্গে তার যোগাযোগ হয়নি। রবিবার বিকেলে লিবিয়ায় অবস্থানরত বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের এক যুবক ফোনে আমিনুলের মৃত্যুর খবর জানান।

আরো পড়ুনঃপ্রশ্নফাঁসের প্রতিবাদে মুখে কালি মেখে রাস্তায় কলেজছাত্র

ওই ব্যক্তি পরিবারকে জানান, আমিনুল জেল থেকে পালাতে চাইছিলেন। এ সময় পুলিশের গুলিতে সে মারা গেছেন। নিহতের পর আমিনুলকে সেদেশেই দাফন করা হয়েছে। 

আমিনুলেন বাবা সিএনজিচালক আলাউদ্দিন বলেন, 'সহায় সম্বল বিক্রি করে ছেলেকে ইতালি পাঠানো উদ্দেশ্য লিবিয়ায় পাঠিয়েছিলাম। জেলে যাওয়ার আগে প্রায় ফোনে কথা হত। কিন্তু গত তিন মাস থেকে তার কোনো খোঁজ পাচ্ছি না। যে দালালের মাধ্যমে তাকে পাঠিয়ে ছিলাম তার সাথে যোগাযোগ করলে তিনি আমিনুলের কোনো খোঁজ দিতে পারেনি। গত রবিবার আমার পরিবারের ফোনে লিবিয়া থেকে একজন ফোন করে জানায় আমিনুল পুলিশের গুলিতে মারা গেছেন।'

তিনি আরো বলেন, 'তবে এখন পর্যন্ত অফিসিয়ালি তার মৃত্যুর খবর পাইনি। আমরা চেষ্টা করছি লিবিয়াস্থ বাংলাদেশি দূতাবাসের মাধ্যমে নিশ্চিত হতে।'


সর্বশেষ সংবাদ