ইউটিউব ও ফেসবুকে জনপ্রিয় বক্তা আবু ত্ব হা মোহাম্মদ আদনান নিখোঁজ

জনপ্রিয় বক্তা আবু ত্ব হা মোহাম্মদ আদনান
জনপ্রিয় বক্তা আবু ত্ব হা মোহাম্মদ আদনান   © সংগৃহীত

বর্তমান সময়ে ইউটিউব ও ফেসবুকে জনপ্রিয় বক্তা আবু ত্ব হা মোহাম্মদ আদনান গত বৃহস্পতিবার রংপুর থেকে ঢাকা আসার পথে নিখোঁজ হয়েছেন বলে জানা গেছে।

সূত্র মতে, তিনি ২০১৮ সালে আলোকিত জ্ঞানী প্রতিযোগিতার প্রথম রানারআপ হয়েছিলেন। এছাড়া বর্তমানে তার অফিসিয়াল ফেসবুক ফলোয়ারের সংখ্যা ১ লাখ ১০ হাজার এবং ইউটিউবে ইসলামিক আলোচনার উপর তার অসংখ্যা ভিডিও রয়েছে।

রাজধানীর দারুস সালাম থানা অফিসার ইনচার্জ তোফালেয় হোসেন আজ (রবিবার ১৩ জুন) ডেইলি ক্যাম্পাসকে জানান, আবু ত্ব হা মোহাম্মদ আদনানের স্ত্রী থানায় এসে ছিলেন তাকে খোঁজ করার জন্য। তখনই প্রথম আমরা বিষয়টা জানতে পারলাম। এছাড়া পরে বেশ কয়েক জনের থেকে শুনেছি চার জন নিখোঁজ হয়েছে। তবে আমাদের কাছে এই বিষয়ে অফিসিয়ালি কোনো তথ্য নেই।

ওই বক্তা নিখোঁজ হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ব্যক্তি তাকে নিয়ে পোস্ট দিতে দেখো গেছে। শাহরিয়া আহম্মেদ নামের এক ব্যক্তির পোস্টে লিখেছেন, আবু ত্ব হা মোহাম্মদ আদনানের সাথে সর্বশেষ যোগাযোগ হয় রাত ২টা ৩৬ মিনিটে‌, তখন সে গাবতলী ছিল। তার সফরসঙ্গী ড্রাইভারসহ মোট চারজন ছিল। তাদের সবার ফোন রাত ২টা ছত্রিশ মিনিটের পর থেকে বন্ধ। এরপর থেকে তার সাথে যোগাযোগ সম্ভব হয়নি।

আরো জানা যায়, তিনি বসবাস করেন রংপুর জেলায়। রংপুরের কার মাইকেল কলেজ থেকে দর্শন বিভাগে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছেন। তবে বর্তমানের ঢাকার মিরপুরে থাকেন বলে জানা গেছে । 

মুজাহিদিন মুজাহিদ নামের এক ব্যাক্তি ফেসবুক পোস্টে লিখেছে, ‘তার গুম হওয়া কিংবা নিখোঁজ হওয়া মোটেও ভাল কোনো ইঙ্গিত বহন করছে না। এটা আলেম সমাজ কিংবা রাষ্ট্রের জন্য ভীতিকর। একজন সৃজনশীল তরুণ ইসলামিক বক্তাকে পেয়েছিল জাতি। যে কিনা আমাদের ঘুণে ধরা সমাজের অরাজকতা গুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন, অন্ধকার থেকে আলোতে ধাবিত হওয়ার পাথেয় যুগিয়েছেন। সত্য মিথ্যার পার্থক্য বুঝিয়েছেন। উনার সবকিছু স্পষ্ট এবং প্রকাশ্য। উনি যা বলেছেন সব পাবলিকভাবে -ই বলেছেন, যা করেছেন পাবলিকলি করেছেন। তারপরও এরকম মিসিং হওয়া কি ইঙ্গিত দিচ্ছে!’

তিনি আরো লিখেছেন, আমরা দ্রুত কোনো সিদ্ধান্ত নিতে যাচ্ছি। আপনাদের দোয়া এবং সহোযোগিতা আমাদের উত্তম সিদ্ধান্ত নিতে সাহায্য করবে ইনশাআল্লাহ। সর্বশেষ কোন আপডেট নিউজ দিতে পারছি না! আইন শৃঙ্খলা বাহিনীর কাছে উদাত্ত আহবান জানাই অতি দ্রুত তার সন্ধান চাই।

আর এক ব্যক্তি লিখেছেন, আমার মতো একজন নগণ্য মানুষের জীবনের বিনিময়ে হলেও আল্লাহ পাক উনাকে হেফাজত করুন। উনাকে যে যুবসমাজের খুবই প্রয়োজন।


সর্বশেষ সংবাদ