হামলার প্রতিবাদী কর্মসূচিতে ছাত্রলীগের হামলা

  © সংগৃহীত

প্রগতিশীল ছাত্র জোটের ওপর হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় আয়োজন করা মানববন্ধনেও হামলার ঘটনা ঘটেছে। জেলা ছাত্র মৈত্রী বুধবার বিকেলে প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করলে ছাত্রলীগ হামলা করে বলে অভিযোগ করেছে সংগঠনটি।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, ২৩ মার্চ ঢাকায় প্রগতিশীল ছাত্র জোটের মিছিলে হামলা করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এর প্রতিবাদে বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে জেলা ছাত্র মৈত্রীর নেতাকর্মীরা। একই সময়ে জেলার বীর মুক্তিযোদ্ধাদেরও একটি মানববন্ধন আয়োজন করা হয়।

ছাত্র মৈত্রীর নেতা-কর্মীরা কর্মসূচি শুরু করলে সেখানে মুক্তিযোদ্ধারা উপস্থিত হন। এরই মধ্যে ছাত্র মৈত্রীর সমাবেশটি সংক্ষিপ্ত করতে মুক্তিযোদ্ধারা আহ্বান জানান। এ সময় ছাত্রলীগের কিছু নেতা-কর্মী ঘটনাস্থলে উপস্থিত হন। একপর্যায়ে তাঁরা জেলা ছাত্র মৈত্রীর ব্যানার টেনে নিয়ে যান এবং ছাত্র মৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসিরের পরনের পাঞ্জাবি ছিঁড়ে ফেলেন।

জেলা যুব মৈত্রীর আহ্বায়ক নাসির মিয়া বলেন, মানববন্ধন শুরুর সময়ই ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে যান। তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে ছাত্র মৈত্রী তাদের নির্ধারিত আয়োজন করতে পারেনি।

তবে অনুষ্ঠানস্থলে থাকা ছাত্রলীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ব্যানারে মোদির আগমন নিয়ে আপত্তিকর কথা লেখা ছিল। যে কারণে তাদের এ কর্মসূচি বাতিল করতে বলা হয়।’ তবে কাউকে লাঞ্ছিত করার বিষয়টি তিনি অস্বীকার করেন।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, ‘মুক্তিযোদ্ধারা আগে থেকেই এখানে মানববন্ধন কর্মসূচি দিয়ে রাখে। যে কারণে সেখানে থাকা ছাত্র মৈত্রীর নেতাদের সংক্ষিপ্ত কর্মসূচি করে সরে যেতে বলা হয়।’


সর্বশেষ সংবাদ