আবরারের বাবা অসুস্থ, হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ হয়নি

  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় দায়ের করা মামলার সাক্ষ্য গ্রহণ পিছিয়েছে। আজ রোববার (২০ সেপ্টেম্বর) মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে বাদী আবরারের বাবা জন্ডিসে আক্রান্ত হয়ে অসুস্থ থাকায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন জানান।

পরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত সময়ের আবেদন মঞ্জুর করে নতুন করে ৫ অক্টোবর দিন ধার্য করেন। ২৫ আসামির বিরুদ্ধে করা মামলায় আজ সাক্ষ্য গ্রহণ করার কথা ছিল। 

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে আবরার ফাহাদকে ডেকে নেয় বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলের সিঁড়ির করিডোর থেকে মরদেহ উদ্ধার করা হয়। তিনি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন। থাকতেন শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে।

পরে তাঁর বাবা বরকত উল্লাহ বাদী হয়ে রাজধানীর চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন। ২০১৯ সালের ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। এরমধ্যে এজাহারনামীয় ১৯ জন ও বহির্ভূত ছয়জন রয়েছেন। এরমধ্যে কারাগারে থাকা ২২ আসামি নিজেদের নির্দোষ দাবি করেছেন।


সর্বশেষ সংবাদ