ইউএনওর ওপর হামলাকে চুরি বলে অপপ্রচার চালাচ্ছে: বিএএসএ

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর দুর্বত্তদের হামলার উদ্দেশ্য চুরি ছিল না বলে দাবি করেছে বিসিএস প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)। হত্যার উদ্দেশে ওই আক্রমণ করা হয়েছে বলে দাবি করেছে সংগঠনটি।

কোনো মহল ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে ‘বিচ্ছিন্ন ও চুরির ঘটনা’ বলে চালানোর অপপ্রচার করছে বলেও তারা অভিযোগ করেছেন। শনিবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে সংবাদ সম্মেলন করে সংগঠনের পক্ষ থেকে বিষয়টি আরও গভীরভাবে তদন্ত করে প্রকৃত ঘটনা বের করার আহবান জানানো হয়েছে।

অ্যাসোসিয়েশনের সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, অ্যাসোসিয়েশন মনে করে, এই হামলা কোনো চুরির ঘটনা নয়, হত্যাকাণ্ডের অভিপ্রায় নিয়ে আক্রমণ করা হয়েছে। কারণ ইউএনও এবং তাঁর বাবাকে আঘাত করার সময় দুর্বৃত্তরা কোনো সম্পদ চুরি করেনি। বাসা থেকে কোনো জিনিস খোয়াও যায়নি।

তিনি বলেন, তাঁর বিছানার ওপর পড়ে থাকা মোবাইলটিও নেয়নি। এটি পরিকল্পিত আক্রমণের ঘটনা। এর সঙ্গে আরও অনেকে সম্পৃক্ত থাকতে পারেন। ইউএনও ওয়াহিদা খানম সৎ ও নির্ভীক কর্মকর্তা। তিনি দুর্নীতিকে প্রশ্রয় দিতেন না। স্বার্থান্বেষী মহল বেআইনি তদবিরে ব্যর্থ হয়ে প্রতিহিংসা চরিতার্থ করতে এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এর প্রকৃত রহস্য বের করে দুর্বৃত্তদের আইনের আওতায় আনতে হবে।

সংগঠনের মহাসচিব ও জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, ইউএনও ওয়াহিদা খানম সম্প্রতি কিছু অবৈধ উচ্ছেদ করেছেন। আরও উচ্ছেদ করার কথা। ফলে কিছু লোক তাঁর ওপর সংক্ষুব্ধ। বালুমহাল থেকে যারা অবৈধভাবে বালু উত্তোলন করে তাদেরও বাধা দিয়েছেন। এসব কারণে হয়তো প্রভাবশালী কেউ ক্ষিপ্ত হতে পারে। এটি তারও বহিঃপ্রকাশ হতে পারে বলে তাঁরা মনে করেন।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে হেলালুদ্দীন আহমদ বলেন, পুলিশ, র‍্যাব ও সিআইডি ঘটনাটি তদন্ত করছে। তাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কোনো তদন্ত কমিটি গঠন করা যায় না। তদন্তে সহযোগিতা করার জন্য রংপুরের বিভাগীয় কমিশনারের নেতৃত্বে একটি দল গঠন করা হয়েছে। তারা প্রয়োজনে তদন্তকারীদের সঙ্গে মত বিনিময় করবেন এবং পর্যালোচনা করবেন। এসময় ইউএনওদের দাবি ব্যাটালিয়ন আনসার মোতায়েন করা বলেও উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন, বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মিজানুর রহমান প্রমুখ।

গত বুধবার রাতে ইউএনও ওয়াহিদা খানম ও তাঁর বাবা ওমর আলীর ওপর হামলা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় তিনজনকে আটক করে র‍্যাবের জিজ্ঞাসাবাদে হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছে তারা। ‘চুরির অভিপ্রায়’ থেকেই এই হামলার ঘটনা বলেও আটককৃতরা র‍্যাবকে জানায়।


সর্বশেষ সংবাদ