শিক্ষা কর্মকর্তার ফেসবুক হ্যাক করে টাকা দাবি!

ফেসবুক হ্যাকিং
ফেসবুক হ্যাকিং  © সংগৃহীত

সদ্য অবসরে যাওয়া এক শিক্ষা কর্মকর্তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা দাবি করছে দুর্বৃত্তরা। শিক্ষা অফিসের কর্মকর্তা, শিক্ষক ও তাঁর স্বজনদের কাছে মূলত টাকা চেয়ে ম্যাসেজ পাঠানো হচ্ছে। রবিবার (২০ অক্টোবর) দুপুর নাগাদ এ তার ফেসবুক প্রোফাইল হ্যাক হওয়ার বিষয়টি জানাজানি হয়। 

ওই শিক্ষা কর্মকর্তার নাম সৈয়দা নার্গিস আক্তার। তিনি মানিকগঞ্জের সিংগাইরের উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। কিছুদিন আগে তিনি অবসরে যান। তিনি সাভার মডেল থানার ব্যাংক কলোনী এলাকায় বাসিন্দা। 

জানতে চাইলে সৈয়দা নার্গিস আক্তার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমার ভাগনে দুপুরে ফোন করে জানায় আমার ফেসবুক অ্যাকাউন্ট (Sayeda Nargis Akter) থেকে টাকা দাবি করা হচ্ছে। এর কিছুক্ষণের মধ্যে বেশ কয়েকজন শিক্ষক ও কয়েকজন সহকর্মী একই কথা জানান। বুঝতে পারি প্রোফাইলটি হ্যাক হয়েছে। প্রতারকরা একটি নম্বর পাঠিয়ে বিকাশে টাকা পাঠাতে বলছে। নম্বরটি হলো, ০১৮৯৮৬২৭৭৫৩। আমি সহকর্মী ও স্থানীয় শিক্ষকদের সতর্ক করেছি। একইসঙ্গে সাভার মডেল থানায় বিষয়টি জানিয়ে সাধারণ ডায়েরি করেছি। 

সাধারণ ডায়েরিটি তদন্তের দায়িত্ব পেয়েছেন সাভার মডেল থানার এসআই মোহাম্মদ তানভীর মোর্শেদ। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা তার পরিচিতদের ওই আইডিটি রিপোর্ট করার পরামর্শ দিয়েছি। একইসঙ্গে কেউ যেন শুধু ফেসবুক ম্যাসেজের মাধ্যমে অনুরোধের প্রেক্ষিতে ভেরিফাই না করে টাকা না পাঠানোর অনুরোধ জানাচ্ছি। আর বিষয়টি আমরা খতিয়ে দেখছি। 


সর্বশেষ সংবাদ