টুকু-পলক-সৈকতকে আদালতে নেওয়া হচ্ছে

টুকু-পলক-সৈকতকে আদালতে নেওয়া হচ্ছে
টুকু-পলক-সৈকতকে আদালতে নেওয়া হচ্ছে  © সংগৃহীত

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে ডিবি কার্যালয় থেকে আদালতে নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল ৩টার পরে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয় থেকে প্রিজনভ্যানে তাদের আদালতের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

গতকাল বুধবার রাতে রাজধানীর খিলক্ষেত থানাধীন নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় এ তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাদের নেওয়া হয় ডিবি কার্যালয়ে।

পরে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, শামসুল হক টুকু, জুনাইদ আহমেদ পলক ও তানভীর হাসান সৈকতকে রাজধানীর পল্টন এলাকায় কামাল মিয়া (৩৯) নামে এক রিকশাচালককে হত্যার মামলায় গ্রেফতার করা হয়েছে।

গত ১৯ জুলাই কোটা বিরোধী আন্দোলন চলাকালে রাজধানীর পল্টন থানা এলাকায় গুলিতে নিহত হন রিকশা চালক কামাল মিয়া (৩৯)। এ ঘটনায় রাজধানীর পল্টন থানায় অজ্ঞাতনামা দুষ্কৃতকারীদের আসামি করে ২০ জুলাই একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী ফাতেমা খাতুন (৩৬)।

এরই মধ্যে গ্রেফতার তিনজনের প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সেই আবেদন শুনানিতে হাজির করতেই তাদের ডিবি কার্যালয় থেকে আদালতে নেওয়া হচ্ছে।


সর্বশেষ সংবাদ