অস্ত্রের প্রতি বিশেষ আকর্ষণ ছিল শিক্ষক রায়হানের: ডিবি

সিরাজগঞ্জের শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজে শিক্ষার্থীকে গুলির ঘটনায় গতকাল বিকেলে শিক্ষক রায়হান শরীফকে আটক করেছে পুলিশ। আটককৃত ওই শিক্ষকের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের কথা জানিয়েছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা(ডিবি)। ডিবির জানায়, অস্ত্রের প্রতি তার বিশেষ আকর্ষণ ছিল।

পুলিশ জানিয়েছে, রায়হান শরীফের হেফাজত থেকে গতকাল সোমবার সেভেন পয়েন্ট ফাইভ সিক্স বোরের অত্যাধুনিক দুটি বিদেশি পিস্তল, ৮১টি গুলি, চারটি ম্যাগাজিন ও ১২টি বিদেশি চাকু উদ্ধার করা হয়েছে।

সিরাজগঞ্জ ডিবির পরিদর্শক জুলহাজ উদ্দীন গণমাধ্যমকে বলেন, গুলিবিদ্ধ শিক্ষার্থী আরাফাত আমিনের বাবা বগুড়া শহরের নাটাইপাড়া ধানসিঁড়ি এলাকার আবদুল্লাহ আল আমিনের করা মামলায় শিক্ষক রায়হান শরীফকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাঁকে গ্রেপ্তারের পর তাঁর মুঠোফোন ঘেঁটে ইন্টারনেট থেকে ডাউনলোড করা অত্যাধুনিক বিদেশি পিস্তলের বহু ছবি পাওয়া গেছে। আরও অস্ত্র আছে কি না, খোঁজ নিতে গতকাল তাঁকে নিয়ে তাঁর বিএ কলেজ রোডের প্রফেসর গার্ডেন নামের বাসায় অভিযান চালানো হয়। তবে বাসা থেকে নতুন কোনো অস্ত্র উদ্ধার হয়নি।

আরও পড়ুন: পিস্তলটি অবৈধ ছিল ছাত্রকে গুলি করা সেই শিক্ষকের, মামলা

তিনি আরও বলেন, শিক্ষার্থীর পায়ে গুলি করার ঘটনায় গতকালই রায়হান শরীফকে আটক করা হয়। তখন প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, একটি বিদেশি পিস্তল তিনি লাখ টাকায় কিনেছিলেন। অস্ত্রের প্রতি তাঁর বিশেষ আকর্ষণ ছিল। 

ইন্টারনেটে বিদেশি পিস্তলের ছবি দেখলেই ডাউনলোড করে রাখতেন। এরপর বিদেশি অস্ত্র কেনার দিকে ঝুঁকে পড়েন। রায়হান শরীফের মুঠোফোনের হোয়াটস অ্যাপে দেখা গেছে, একজন চিকিৎসক তাঁর কাছে জানতে চেয়েছিলেন তিনি কীসের ব্যবসা করেন। জবাবে তিনি লিখেছেন, ‘অস্ত্র কেনাবেচার ব্যবসা।’

এই ঘটনায় সোমবার (৪ মার্চ) রাতে সদর থানায় ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট বগুড়া সদরের ধানসিঁড়ি নাটাইল গ্রামের বাসিন্দা আল আমিন শিক্ষক রায়হান শরিফের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেন।


সর্বশেষ সংবাদ