‘প্রেমের দ্বন্দ্বে’ না ফেরার দেশে কলেজছাত্রী মুমু

নিজের শরীরে আগুন দেওয়া কলেজছাত্রী মাশকুরা আক্তার মুমু মারা গেছেন
নিজের শরীরে আগুন দেওয়া কলেজছাত্রী মাশকুরা আক্তার মুমু মারা গেছেন  © প্রতীকী ছবি

নিজের শরীরে আগুন দেওয়া কলেজছাত্রী মাশকুরা আক্তার মুমু (১৯) আর নেই। শনিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বাবা আবদুল মালেক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

‘প্রেমের দ্বন্দ্বে’ প্রেমিকের ওপর অভিমানে গত ২৫ ডিসেম্বর ফেনীর লক্ষ্মীয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে নিজের শরীরে তিনি আগুন দেন। মুমু ফেনী ন্যাশনাল কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। পরিবারের সঙ্গে থাকতেন শহরের পাঠান বাড়ি সড়কের ভাড়া বাসায়। তাদের গ্রামের বাড়ি জামালপুরের রামনগর এলাকায়।

ঘটনার দিন মুমুর বাবা আবদুল মালেক জানান, গত বছরের অক্টোবর-নভেম্বরে মুমুর বিয়ের প্রস্তাব আসে। এতে সে অসম্মতি জানিয়ে নাহিদ নামে সহপাঠীর সঙ্গে সম্পর্কের কথা জানায়। তখন আর তাকে বিয়ের জন্য চাপ দেওয়া হয়নি। গত বছরের নভেম্বরে নাহিদের ভাই লক্ষ্মীয়ারা বাজারে এ নিয়ে কথা বলে।

আরো পড়ুন: বনশ্রীতে গৃহকর্মী হত্যার অভিযোগে বাড়িতে এলাকাবাসীর আগুন

বাবার দাবি, তার ভাই নাহিদকে প্রবাসে পাঠিয়ে দেওয়ার কথা জানায়। ফেরা পর্যন্ত মেয়েকে অপেক্ষা করতে বলে। এরপর এক বছর আর কোনো কথা বলিনি। পরে নাহিদ প্রত্যাখ্যান করায় অভিমানে মুমু এ  ঘটনা ঘটিয়েছে বলে ধারণা তাদের।

ঘটনার পর থেকে পলাতক রয়েছেন নাহিদ। তাদের প্রেমের সম্পর্কের কথা জানতেন না বলে দাবি ভাই নাসির উদ্দিন সোহেলের। তিনি বলেন, সোমবার ঘটনার পর পরিবার এ সম্পর্কে জেনেছে। দুই পরিবারের পারিবারিক কথাবার্তার বিষয়টি সত্য নয়।


সর্বশেষ সংবাদ