নেত্রকোনায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

আসামি মো. মনির মিয়া (২৪)
আসামি মো. মনির মিয়া (২৪)  © টিডিসি ফটো

নেত্রকোনার কলমাকান্দায় মাদ্রাসাছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ মামলার প্রধান আসামি মো. মনির মিয়াকে (২৪) গ্রেফতার করেছে র‍্যাব ১৪। ময়মনসিংহ র‍্যাবের উপ পরিচালক অপারেশন অফিসার মো. আনোয়ার হোসেন স্বাক্ষরিত পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার(২৯ ডিসেম্বর) সকালে দুর্গাপুরের বাকলজোরা থেকে মনিরকে গ্রেফতার করা হয়েছে। মনির কলমাকান্দা উপজেলার জয়নগর গ্রামের মো. নাজিমুদ্দিনের ছেলে। র‍্যাব আরও জানায় গ্রেফতারকৃতকে কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে।

গত ১১ নভেম্বর মাদ্রাসা ছাত্রীকে পথে উত্ত্যক্ত করার ঘটনায় ইউপি সদস্য এবং ছাত্রীর মা বখাটে মনিরের বাড়িতে গিয়ে অভিভাবকদের কাছে জানালে মনির সহ তার অভিভাবকরা ভিকটিমের মা ও ইউপি সদস্যের উপর চড়াও হয়। এক পর্যায়ে মারধর করে আহত করে। খবর পেয়ে প্রতিবেশিরা ছুটে আসেন। এ সময় ছাত্রী বাড়িতে গেলে অভিযুক্ত মনির সঙ্গীদের নিয়ে সুযোগ বুঝে ছাত্রীকে ধানক্ষেতে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করে। পরে ছাত্রীর আর্তচিৎকারে পরিবারের লোকজন গিয়ে উদ্ধার করে।

এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে মনির সহ মোট তিন জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত দুজনকে আসামি করে আদালতে লিখিত অভিযোগ দায়ের করে। পরে আদালত অভিযোগটি আমলে নিয়ে থানা পুলিশকে মামলাটি নথিভুক্ত করতে নির্দেশ দিলে ধারা ৭/৯ (৩) নারী শিশু দমন আইন সংশোধনী/ ২০২০ অনুযায়ী ৯ ডিসেম্বর মামলা হয়। এরপর থেকে আসামিরা গা ঢাকা দিয়ে থাকলে মামলার বিশ্লেষণ করে র‍্যাব অভিযান চালিয়ে মনিরকে গ্রেফতার করে।

কলমাকান্দা থানার ওসি জানান, ধর্ষণ মামলার আসামি মনিরকে থানা হেফাজতে রাখা হয়েছে। আগামীকাল নেত্রকোনা বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ