নীলক্ষেত মোড়ে জড়ো হচ্ছেন সাত কলেজের শিক্ষার্থীরা

নীলক্ষেত মোড়ে জড়ো হচ্ছেন রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা
নীলক্ষেত মোড়ে জড়ো হচ্ছেন রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

সিজিপিএর শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশনের এক দফা দাবিতে আন্দোলনের জন্য নীলক্ষেত মোড়ে জড়ো হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল থেকেই জড়ো হতে শুরু করেছেন তারা। 

এর আগে ইডেন কলেজের সামনে থেকে তদের পুলিশ সরিয়ে দেয় বলে জানা গেছে। শিক্ষার্থীদের দাবিটি হলো- সিজিপিএ সিস্টেম শিথিল করে অকৃতকার্য বিষয়ে মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে। এ দাবিতে বুধবারও নীলক্ষেত মোড় অবরোধ করেন তারা।

শিক্ষার্থীরা বলছেনন, চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশের জন্য তারা পরবর্তী বর্ষের ইনকোর্স, টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার প্রস্তুতি নিয়েছে। তাই নির্ধারিত সিজিপিএ, জিপিএ সিস্টেম শিথিল করে, ফেলকৃত বিষয়ে মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে। যতদিন পর্যন্ত এ দাবি আদায় হবে না, ততদিন লাগাতার কর্মসূচি পালন করবেন। 

তবে বুধবার আন্দোলনের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য শিক্ষার্থীদের সাথে কথা বলেন ঢাকা কলেজের শিক্ষক প্রতিনিধিরা। এ সময় শিক্ষার্থীরা আন্দোলনের সিদ্ধান্তে অনড় থাকার কথা জানালে এক পর্যায়ে শিক্ষকরা ফিরে যান।


সর্বশেষ সংবাদ