অপহৃত মাদ্রাসা ছাত্রীকে উদ্ধারে গিয়ে আহত তিন পুলিশ

মাদ্রাসা ছাত্রীকে অপহরণ ও পুলিশের উপর হামলার ঘটনায় আটককৃত তিনজন
মাদ্রাসা ছাত্রীকে অপহরণ ও পুলিশের উপর হামলার ঘটনায় আটককৃত তিনজন  © টিডিসি ফটো

নেত্রকোনার পূর্বধলায় অপহৃত এক মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় পূর্বধলা থানার এক পুলিশ উপ-পরিদর্শকসহ (এসআই) বাহিনীটির তিন সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশ আত্ম-রক্ষার্থে ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।

মঙ্গলবার (১৩ জুন) ভোর রাতে উপজেলার জারিয়া পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন (৪৮) ,কনস্টেবল জাহিদুল ইসলাম (৫৫) ও শহিদুল ইসলাম (২৬) ।

এ ঘটনায় মঙ্গলবার সকালে মনতাজ উদ্দিন (৫৫), ফরিদা খাতুন (৩৫) ও হৃদয় (১৭) নামের ৩জনকে আটক করেছে পুলিশ। আটককৃত মনতাজ উদ্দিন উপজেলার জারিয়া পূর্ব পাড়া গ্রামের মৃত মুক্তার উদ্দিনের ছেলে, ফরিদা খাতুন একই গ্রামের বাবুল পালোয়ানের স্ত্রী ও হৃদয় ওই বাবুল পালোয়ানের ছেলে।

পূর্বধলা থানার এসআই ও অপহরণ মামলার তদন্ত কর্মকর্তা মোশারফ হোসেন জানান, উপজেলার খলিশাউড় গ্রামের স্থানীয় একটি মাদ্রাসার অষ্টম  শ্রেণির এক ছাত্রীকে গত ৫জুন সকালে মাদ্রাসায় যাওয়ার পথে দুর্বৃত্তরা সিএনজিযোগে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় মাদ্রাসাছাত্রীর বাবা বাদী হয়ে ১৩জুন রাতে উপজেলার জারিয়া পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুছের ছেলে মেহেদী হাসান ইমন ওরফে বাবু (১৯), মনারকান্দা গ্রামের বাবুল মিয়ার ছেলে রিয়াল মিয়া (১৯) ও জারিয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে তোফায়েল (৩২) নামের ৩ ব্যক্তির নামে পূর্বধলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

পরে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৩টার দিকে পুলিশ অপহৃত মাদ্রাসাছাত্রীকে উদ্ধারের জন্য উপজেলার জারিয়া গ্রামে মেহেদী হাসান ইমন ওরফে বাবুর বাড়িতে অভিযান চালায়। এ সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা চালায়, এতে একজন এসআইসহ পুলিশের তিন সদস্য আহত হন।

এই বিষয়ে পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আহত ৩ পুলিশকে উদ্ধার করে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানার এসআই মোশারফ হোসেন বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে।তাদেরকে বিকালে নেত্রকোনা আদালতে প্রেরণ করা হয়েছে। 


সর্বশেষ সংবাদ