ট্রেন থেকে ফেলে দেয়া ঢাবি ছাত্রের মাথায় ১১ সেলাই

ঢাবি শিক্ষার্থী মিরহাজুল ইসলাম শিবলীর মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে
ঢাবি শিক্ষার্থী মিরহাজুল ইসলাম শিবলীর মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে  © সংগৃহীত

চলন্ত ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মিরহাজুল ইসলাম শিবলীর মাথায় ১১টি সেলাই দেওয়া হয়েছে। তবে মাথায় গুরুতর কোনও আঘাত লাগেনি। শনিবার (৬ মার্চ) রাতে রাজশাহী থেকে ঢাকাগামী সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার নয়াগঞ্জ এলকার ৪১ নম্বর রেলসেতুর পাশে এ ঘটনা ঘটে। 

আহত শিক্ষার্থী শিবলী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি আছেন।

আহত মিরহাজুল শিবলী জানান, তাঁর ব্রেইনে কোনও গুরুতর আঘাত লাগেনি। মাথায় ১১টি সেলাই দেওয়া হয়েছে। শরীরের বিভিন্ন স্থানে ক্ষত হয়েছে। তিনি বলেন, এরকম অমানুষিক কাজ যে করতে পারে, তার কাছে কেউই নিরাপদ না। অবিলম্বে দোষীদের গ্রেফতারের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি। পাশাপাশি রেল যাত্রাকে নিরাপদ করতে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

শিবলী বলেন, পাবনা থেকে ঢাকার উদ্দেশ্যে আসছিলাম। ট্রেনে ল্যাপটপের ব্যাগ রাখাকে কেন্দ্র করে একজনের সাথে তর্ক-বিতর্ক হয়। তারপর দুজনের মধ্যে সমঝোতা হয়ে যায়। কিন্তু পরে সে ব্যক্তি আমাকে হত্যার উদ্দেশ্যে ট্রেন থেকে ধাক্কা দেয়। মাথার তিনটি অংশে ফেটে গেছে। কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো মাকসুদুর রহমান বলেন, বিষয়টি নিয়ে কালিয়াকৈর থানা ও রেলওয়ে পুলিশের সাথে কথা বলেছি। শিবলীকে গাজীপুরে মামলা দেওয়ার কথা বলা হয়েছে। পরবর্তীতে সুযোগ হলে শাহবাগ থানায় নিয়ে আসবো। ওর চিকিৎসা যাতে ভালো হয় সে খবর নিয়েছি।


সর্বশেষ সংবাদ