গায়ে ধাক্কা লাগায় দুই শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা

নিহত দুই শিক্ষার্থী
নিহত দুই শিক্ষার্থী  © সংগৃহীত

গায়ে ধাক্কা লাগাকে কেন্দ্র করে পটুয়াখালীর বাউফলে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এ সময় ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে আরেক শিক্ষার্থী।

বুধবার (২২ মার্চ) বিকেলে বাউফলের ইন্দ্রকুল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন ব্রিজের কাছে তাদের ছুরিকাঘাতে হত্যা করা হয়।

নিহতরা হলো- সিয়াম ও মারুফ। তারা ওই স্কুলের ১০ শ্রেণির শিক্ষার্থী। নিহত নাফিজ সূর্যমনি ইউনিয়নের মস্তফা আনসারীর ছেলে এবং মারুফ একই এলাকার বাবলু হাওলাদারের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, একই বিদ্যালয়ের নবম শ্রেণির দুই শিক্ষার্থীর সঙ্গে মারুফ, নাফিজ ও সিয়ামের পূর্ববিরোধ ছিল। বিকেলে বিদ্যালয় ছুটি শেষে বাড়ি ফেরার পথে ইন্দ্রকুল চৌরাস্তার কাছে নবম শ্রেণির রিমন কাজী ও তার বন্ধুর নেতৃত্বে পাঁচ-ছয়জন তাদের গতিরোধ করে এবং ছুরি দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এ সময় তাদের আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা মারা যায়। 

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, বিদ্যালয় ছুটির আধঘণ্টা পর খবর আসে সিনিয়র-জুনিয়র নিয়ে দুই পক্ষের মারামারি হয়েছে। তাৎক্ষণিকভাবে তিনি ঘটনাস্থলে গেলে মারুফ, নাফিজ ও সিয়ামকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের বাউফল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা সংকটাপন্ন হলে বরিশাল নিয়ে যান। সেখানে তারা মারা যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মিরাজুল ইসলাম বলেন, ‘নাফিস ও মারুফের পেটে ধারালো অস্ত্রের আঘাত লেগেছিল। এজন্য তাদের বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে তাদের মৃত্যু হয়েছে বলে শুনেছি। সিয়ামের হাঁটুতে ধারালো অস্ত্রের আঘাত ছিল। তার চিকিৎসা চলছে।’

বাউফল থানার ওসি আল মামুন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। তবে এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।’


সর্বশেষ সংবাদ