সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ২০

সড়ক দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া বাস
সড়ক দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া বাস  © সংগৃহীত

মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে একজন ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বলে প্রাথমিকভাবে জানা গেছে। আহত হয়েছেন আরও ২৬ জন। চালক ও দুই সহকারীসহ বাসটিতে ৪৬ জন ছিলেন।

ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি বাস রোববার (১৯ মার্চ) সকালে দুর্ঘটনায় পড়ে। শিবচর হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মো. আব্দুল্লাহেল বাকী বলেন, ঘটনাস্থল থেকে ১৮ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরে হাসপাতালে নেওয়ার সময় দু’জন মারা যান।'

জানা গেছে, রোববার ভোরে গোপালগঞ্জ থেকে বাসে ওঠেন বাবা-মেয়ে। পরে বাসটি পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ে থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুইটি ঘটনাস্থলেই মারা যান।

আহত মাসুদ মিয়া ইসলামিয়া হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি আছেন। তিনি একটি গণমাধ্যমকে জানান, সুইটি (২০) ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষে পড়তেন। থাকতেন মিরপুরে ভাড়া বাসায় থাকতেন তিনি। রোববার মেয়েকে ঢাকায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। রাস্তায় সব শেষ হয়ে গেল।

আহতদের মধ্যে একজন পাচ্চর ইসলামিয়া হাসপাতালে মারা গেছেন। বাসটি খুলনার ফুলতলা থেকে ভোরে ছেড়ে আসে।

সোনাডাঙ্গা বাস কাউন্টার ম্যানেজার মো. সবুজ খান বলেন, ফুলতলা থেকে একজন ও সোনাডাঙ্গা থেকে ১৩ জন যাত্রী নিয়ে ছেড়ে যায় ইমাদ পরিবহনের বাসটি। দুর্ঘটনার খবর পেয়ে অনেকেই কাউন্টারে স্বজনদের খোঁজখবর নিচ্ছেন। ৪৩ জন যাত্রী নিয়ে ছেড়ে যায় বাসটি।

শিবচর হাইওয়ে পুলিশের ওসি আবু নাঈম মো. মোফাজ্জেল হক গণমাধ্যমকে জানান, ঘটনাস্থল থেকে ১৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঢামেকে নেওয়ার পর আরও দুজন মারা গেছেন।


সর্বশেষ সংবাদ