পাঁচ সরকারি ব্যাংকে তৃতীয় প্যানেলের দাবিতে মানববন্ধন

চাকরিপ্রত্যাশীদের মানববন্ধন
চাকরিপ্রত্যাশীদের মানববন্ধন  © টিডিসি ফটো

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল)-২০১৭ এর তৃতীয় প্যানেলের (চতুর্থ পর্যায়) ফল প্রকাশের দাবিতে মানববন্ধন করেছেন চাকরিপ্রত্যাশীরা। আজ রোববার (১৩ মার্চ) সকালে বাংলাদেশ ব্যাংকের সামনে এই মানববন্ধন করেন তারা।

সরকারি পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক (বিডিবিএল)।

মানববন্ধনে চাকরিপ্রত্যাশীরা বলেন, করোনার কারণে নিয়োগ প্রক্রিয়া দুই বছর বিলম্বিত হয়েছে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের একটি বড় অংশেরই চাকরিতে আবেদনের বয়সসীমা শেষ হয়ে গেছে। এ অবস্থায় নতুন কোনো নিয়োগ পরীক্ষায় আবেদনের সুযোগ নেই তাদের। এ বিষয়টি বিবেচনা করে হলেও তৃতীয় প্যানেলের ফল দ্রুত প্রকাশ করতে বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্টদের প্রতি আবেদন জানান তারা। তারা বলেন, ইতোমধ্যে গভর্নর বরাবর ৩ দফা আবেদন করেও কোনো সাড়া পাইনি। হতাশ হয়েছি আমরা।

আরও পড়ুন- ঢাকার বাইরে হবে না প্রাথমিকের নিয়োগ পরীক্ষা

চাকরিপ্রত্যাশীরা আরও বলেন, অফিসার পদে এই নিয়োগে মেধাতালিকা ও দুইটি প্যানেল দেয়ার পরও আরও ৪০টি পদ খালি রয়েছে। আমরা খোঁজ নিয়ে বিষয়টি জানতে পেরেছি। ব্যাংকগুলো তাদের চাহিদা পত্রও পাঠিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটির কাছে। আমরা দ্রুত সময়ে এটির বাস্তবায়ন চাই।


সর্বশেষ সংবাদ