৩৫ আন্দোলনকারীদের দাবি বাস্তবায়নের আশ্বাস কবির বিন আনোয়ারের

কবির বিন আনোয়ারের সঙ্গে ৩৫ আন্দোলনকারীদের বৈঠক
কবির বিন আনোয়ারের সঙ্গে ৩৫ আন্দোলনকারীদের বৈঠক  © সংগৃহীত

সরকারের উচ্চপর্যায়ে আলোচনা-পর্যালোচনার মাধ্যমে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার।

রবিবার (১২ নভেম্বর) ধানমন্ডিতে দলটির রাজনৈতিক কার্যালয়ে আন্দোলকারীদের সঙ্গে ঘণ্টাব্যাপী আলোচনা শেষে তিনি এ আশ্বাস দেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আন্দোলনকারীদের দাবি নিয়ে আলোচনা করবেন বলেও জানান।

বিষয়টি নিশ্চিত করে ৩৫ আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো. শরিফুল হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এ বৈঠকটি পূর্ব নির্ধারিত ছিলো। নির্বাচনের পূর্ব মুহূর্তে সরকারের শীর্ষ পর্যায়ে এ বৈঠক অত্যান্ত ফলপ্রসু হয়েছে।

তিনি বলেন, বৈঠকে আমাদের দীর্ঘ ১০ বছরের আন্দোলন-সংগ্রামের ইতিহাস তুলে ধরেছি। তিনি (কবির বিন আনোয়ার) আমাদের কথাগুলো গুরুত্বের সঙ্গে নিয়েছেন। আজ সোমবার বৈঠকের বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরবো।

কবির বিন আনোয়ারের সঙ্গে ধানমন্ডিতে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত ঘণ্টব্যাপী এ বৈঠকে ৩৫ আন্দোলনের কেন্দ্রীয় কমিটির ঢাবি শাখার আহ্বায়ক মো. সানোয়ারুল হক সানি, সদস্য সচিব মোহাম্মদ রাসেল ও আরেক সদস্য সচিব মো. খোকন মিয়াসহ সিনিয়র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অবশ্য বর্তমান সরকারের শেষ মেয়াদের নির্বাচনী ইশতেহারেও চাকরির বয়সসীমা ৩৫ বছর করার কথা উল্লেখ ছিলো। তবে মেয়াদ প্রায় শেষ হয়ে গেলেও সেটির বাস্তবায়ন দেখেননি আন্দোলনকারীরা।

শরিফুল হাসান বলেন, গত মেয়াদে বিষয়টি নিয়ে পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভুলভাবে বুঝিয়েছেন। আমরা এটা জেনেছি। প্রধানমন্ত্রী ড. সাদিকের  কাছে ৩৫-এর যৌক্তিকতা সম্পর্কে জানতে চাইলে তিনি দাবির ভুল ব্যাখ্যা তুলে ধরেন।

তিনি আরও বলেন, পিএসসির এ চেয়ারম্যানের কারণেই সরকারের গেল মেয়াদে আমাদের দাবি বাস্তবায়ন হয়নি। এখনো আন্দোলনকারীরা সক্রিয়া রয়েছেন। সারাদেশে চাকরির আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার জন্য একটা চাপ রয়েছে। আমরাও রাজপথে রয়েছি। রাজপথেই দাবি বাস্তবায়ন হবে।


সর্বশেষ সংবাদ