উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ দেবে মহিলা অধিদপ্তর

প্রশিক্ষণ
প্রশিক্ষণ   © সংগৃহীত

৬৪টি জেলায় বিভিন্ন ট্রেডে দরিদ্র, সুবিধা বঞ্চিত (১৬-৪৫ বছর) মহিলাদের বিনামূল্যে আয়বর্ধক প্রশিক্ষণ প্রদান করবে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ” (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্প। আগ্রহী মহিলাদের থেকে প্রশিক্ষণের জন্য অনলাইনে আবেদন করতে হবে।

যেসব ট্রেডে প্রশিক্ষণ দেয়া হবে:

১। কম্পিউটার অ্যাপ্লিকেশন প্রোগ্রাম

২। কম্পিউটার সার্ভিসিং এন্ড রিপেয়ারিং এন্ড মোবাইল সার্ভিসিং এন্ড রিপেয়ারিং

প্রশিক্ষণের স্থান: উপপরিচালকের কার্যালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর

প্রশিক্ষণের মেয়াদ: ৩ মাস মেয়াদী এবং ৬০ কর্মদিবস ব্যাপী

আসন সংখ্যা: প্রতি ব্যাচে ৩০ জন করে দুই ব্যাচে ৬০ জন।

বয়সসীমা ও যোগ্যতা: ১৬-৪৫ বৎসরদরিদ্র ও সুবিধা বঞ্চিত নারী ( ইতোপূর্বে সংশ্লিষ্ট প্রকল্প হতে প্রশিক্ষণ প্রাপ্ত কোন প্রার্থী আবেদন করতে পারবেন না)।

আরও পড়ুন: ডেন্টাল ভর্তি পরীক্ষার আবেদন শুরু।

আবেদন প্রক্রিয়া: প্রশিক্ষণে অংশগ্রহণ করতে ইচ্ছুক আগ্রহী প্রার্থীকে আইজিএ প্রকল্পের ওয়েবসাইট (iga.dwa.gov.bd) এর মাধ্যমে কেবলমাত্র অনলাইনে প্রশিক্ষণে ভর্তির আবেদন করতে হবে। আগ্রহী মহিলা প্রশিক্ষণার্থীগণ উপপরিচালকের কার্যালয়, তথ্য আপা প্রকল্প অফিস, ইউনিয়ন ডিজিটাল কেন্দ্র অথবা নিজে নিজে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা: ২৮ মার্চ ২০২৩ সকাল ৯টা হতে ৪ এপ্রিল ২০২৩ রাত ১২টা পর্যন্ত। পূরণকৃত আবেদনপত্রের PDF কপি আবশ্যিক ভাবে উল্লিখিত সময়ের মধ্যে ডাউনলোড করে প্রিন্ট করে নিতে হবে।

আবেদনপত্রের প্রিন্ট কপি উপপরিচালকের কার্যালয়, মহিলা বিষয়ক অধিদপ্তরে ( ৬৪টি জেলা) জমাদানের শেষ তারিখ ও সময়: ৫ এপ্রিল ২০২৩ দুপুর ১২টা।

সফলভাবে প্রশিক্ষণ শেষে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে প্রতিদিনের হাজিরার জন্য ২০০/- (দুইশত) টাকা করে ৬০ (ষাট) কর্মদিবসের প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে।


সর্বশেষ সংবাদ