পিএসসির সামনে মুখে কালো কাপড় বেঁধে মৌন প্রতিবাদ

মুখে কালো কাপড় বেঁধে ও হাতে জাতীয় পতাকা নিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ
মুখে কালো কাপড় বেঁধে ও হাতে জাতীয় পতাকা নিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ  © টিডিসি ফটো

৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের ৬ দফা দাবি নিয়ে টানা তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে চাকরিপ্রার্থীরা। কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার চতুর্থ দিনে মুখে কালো কাপড় বেঁধে ও হাতে জাতীয় পতাকা নিয়ে মৌন প্রতিবাদ জানান তারা।  

তবে লাগাতার অবস্থান কর্মসূচির আজ চতুর্থ দিন হলেও এখন পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) দায়িত্বশীল কেউ তাদের সঙ্গে যোগাযোগ করেনি। এর আগে দাবি না মানা হলে আমরণ অনশন কর্মসূচির ঘোষণা দেয় চাকরিপ্রার্থীরা। 

আজ দুপুর ১২টা থেকে রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সামনে এ কর্মসূচি পালন করছেন তারা। এ সময় আন্দোলনকারী চাকরিপ্রত্যাশীরা ‌‌‘দাবি মোদের একটাই, নন-ক্যাডার নিয়োগ চাই, দাবি  মোদের একটাই পূর্বের নিয়ম বহাল চাই, অনৈতিক সিদ্ধান্ত মানি না- মানবো না, বঙ্গবন্ধুর বাংলায়- বৈষম্যের ঠাই নাই, শেখ হাসিনার বাংলায়-বৈষম্যের ঠাই নাই, একাত্তরের হাতিয়ার-গর্জে উঠুক আরেকবার’ ইত্যাদি স্লোগানে মিছিল করেন।

এর আগে গত সোমবার (৩১ অক্টোবর) বিকেলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন অফিস শেষ করে বের হলে আন্দোলনকারীরা তার গাড়ি অবরুদ্ধ করে শুয়ে পড়েন। পরে আন্দোলন সমন্বয়কদের সিদ্ধান্তে চেয়ারম্যানের গাড়ি বের হতে দেওয়া হয়। 


সর্বশেষ সংবাদ