বগুড়ায় রবিবার থেকে বইমেলা শুরু

মেলায় বই দেখছে পাঠকরা
মেলায় বই দেখছে পাঠকরা  © সংগৃহীত

বগুড়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে রবিবার (২০ ফেব্রুয়ারি) থেকে ৯দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে। ওই দিন বিকাল ৪টায় কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার বইমেলার উদ্বোধন করবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক।

বিশেষ অতিথি থাকবেন বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম (সেবা), বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কবি ও প্রাবন্ধিক বজলুল করিম বাহার।

আরও পড়ুন: ‘শিক্ষার্থীরা পাঁচদিন খুব মনোযোগ করে পড়বে’

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। স্বাগত বক্তব্য রাখবেন জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী। এছাড়া প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় থাকবে বইমেলার আলোচনা, মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বগুড়া শহীদ খোকন পার্ক শহীদ মিনারকে কেন্দ্র করে বইয়ের স্টল বসেছে। প্রতিদিনি থাকছে জোটভুক্ত সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের বইমেলায় পুন্ড্র সম্মাননা পদক প্রদান করা হচ্ছে দেশবরণ্যে সঙ্গিত শিল্পী শওকত হায়াত খান ও বগুড়ার বিশিষ্ট চিকিৎসক ডাঃ সামির হোসেন মিশু। ২৮ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হক লালু। বিশেষ অতিথি থাকবেন বগুড়া চেম্বারের সভাপতি মাসুদুর রহমান মিলন।

আরও পড়ুন: বিইউপিতে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না জানান, বগুড়া বাসির সহযোগিতা নিয়ে বইমেলা শুরু হবে রবিবার বিকাল ৪টায়। আমাদের সকল প্রস্তুতি হাতে নেয়া হয়েছে। অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষ্যে ২০ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলবে।


সর্বশেষ সংবাদ